Thursday, December 14

কানাইঘাটে সম্পত্তি রক্ষা ও মিথ্যা মামলা থেকে মুক্তি পেতে সংবাদ সম্মেলন



নিজস্ব প্রতিবেদক ::

কানাইঘাটে কুচক্রী মহলের হাত থেকে পৈত্রিক সম্পত্তি রক্ষাসহ মিথ্যা মামলায় হয়রানী থেকে মুক্তি পেতে সংবাদ সম্মেলন করেছে এক ভুক্তভোগী পরিবার।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে কানাইঘাট প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন উপজেলার সদর ইউনিয়নের কচুপাড়া গ্রামের মৃত মাস্টার ফয়জুল হকের ছেলে হেলাল আহমদ।

লিখিত বক্তব্যে হেলাল আহমদ বলেন, তারা ৩ ভাই ও ৩ বোন। তাদের পিতার রেখে যাওয়া পৈত্রিক সম্পত্তিসহ স্থাবর-অস্থাবর সম্পদ এখনও যৌথ রয়েছে। ৪০ বছর ধরে তাদের বড় ভাই কাওছার আহমদ কানাডায় বিয়ে করে সেখানে বসবাস করে আসছেন। অদ্যাবধি কাওছার আহমদ কানাডা থেকে একবারের জন্যও দেশে আসেননি। এই সুযোগে স্থানীয় একটি কুচক্রী মহল তাদের ভাই কাওছার আহমদকে নানাভাবে ভুল বুঝিয়ে তাদের যৌথ সম্পত্তি আত্মসাত করার জন্য তাকেসহ পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে।

সংবাদ সম্মেলনে হেলাল আহমদ আরো উল্লেখ করেন, এই দুষ্টু চক্রের মধ্যে রয়েছে বীরদল হাওর পশ্চিম গ্রামের মৃত সিরাজ উদ্দিনের ছেলে আলিম উদ্দিন, কচুপাড়া গ্রামের মৃত আকলু মিয়ার ছেলে মানিক উদ্দিন, মৃত সিরাজ উদ্দিনের ছেলে জালাল উদ্দিন ও সরুফৌদ গ্রামের মৃত মকরম আলীর ছেলে সিরাজ উদ্দিন।

তাদের মধ্যে আলিম উদ্দিন আমার প্রবাসী ভাই কাওছার আহমদ এর কাছ থেকে আমমোক্তারনামা নিয়েছে বলে দাবী করে আমাদের পৈত্রিক যৌথ সম্পত্তি, গোয়াল ঘর, গরু, বসত ঘর জোরপূর্বক ভাবে দখল করার চেষ্টা করে আসছে। এমনকি আলিম উদ্দিন গংরা তাদের বসত বাড়ির গাছপালা, ফসলাদি কেটে নিয়ে যায়। ইতিমধ্যে আলিম উদ্দিন আমিসহ আমার পরিবারের সদস্যদের বিরুদ্ধে আদালতে পর পর ৩টি মিথ্যা মামলা দায়ের করেছে। তারমধ্যে একটি ধান চুরির মামলা মিথ্যা প্রমাণিত হলে বিজ্ঞ আদালত মামলাটি খারিজ করে দেন। বর্তমানে আদালতে ২টি মামলা বিদ্যমান রয়েছে। কানাডা প্রবাসী ভাই কাওছার আহমদ মানসিক সমস্যায় থাকার কারণে তার সরলতার সুযোগ নিয়ে আলিম উদ্দিন গংরা তাদেরকে নানা ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানী সহ স্থাবর সম্পত্তি জবর দখলের চেষ্টা করে আসছেন।

এতে করে তারা নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন উল্লেখ করে কুচক্রী মহলের হাত থেকে নিজেদের পৈত্রিক সম্পত্তি রক্ষা এবং মিথ্যা মামলা-মোকদ্দমার হয়রানী থেকে মুক্তি পেতে সরকার এবং পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেছেন হেলাল আহমদ ও তার পরিবারের সদস্যরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, হেলাল আহমদের বোন ফখরুন নেছা, মিসবাউন নেছা, পরিবারের সদস্য হারুন আহমদ, কানাইঘাট সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুন নুর, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মাসুক আহমদ, প্রতিবেশি শফিকুল হক, মুজম্মিল আলী প্রমুখ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়