Thursday, December 14

কানাইঘাটের আলোচিত শিয়ালাইন বিলের মামলার রায় নিয়ে চতুল চৌদ্দ মৌজার মতবিনিময়


নিজস্ব প্রতিবেদক ::

কানাইঘাটের বড় হাওরে অবস্থিত শিয়ালাইন বিলের মালিকানা নিয়ে মহামান্য উচ্চ আদালতের রায়ের আলোকে শিয়ালাইন বিল শান্তিপূর্ণভাবে ভোগ দখলের জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করে চতুল চৌদ্দ মৌজার উদ্যোগে ঘরোয়া পরিবেশে এক মতবিনিময় সভা বৃহস্পতিবার(১৪ ডিসেম্বর)  সন্ধ্যা ৭টায় কানাইঘাট-চতুল বাজারস্থ সিএনজি স্ট্যান্ডে অনুষ্ঠিত হয়।

চতুল চৌদ্দ মৌজা সমন্বয় কমিটির সভাপতি আব্দুল মুছব্বির মেম্বারের সভাপতিত্বে মতবিনিময় সভায় চতুল পরগনার বিশিষ্ট মুরব্বীয়ানগণদের উপস্থিতিতে চৌদ্দ মৌজার মুরব্বীয়ানরা বলেন, সরকার পক্ষের সাথে মামলা মোকদ্দমার পর চতুল চৌদ্দ মৌজার লোকজনের পক্ষে মহামান্য উচ্চ আদালত সম্প্রতি শিয়ালাইন বিলের রায় প্রদান করেন। কিন্তু কানাইঘাটের গাছবাড়ী বাণীগ্রাম ইউনিয়নের কিছু লোকজন মহামান্য উচ্চ আদালতের রায়ের অপব্যাখ্যা দিয়ে শিয়ালাইন বিল শান্তিপূর্ণ ভাবে চতুল চৌদ্দ মৌজার লোকজনদের ভোগ দখলে বিভিন্ন ভাবে বাঁধা প্রদানের জন্য এলাকায় বিশৃঙ্খলা এবং মিথ্যাচারে লিপ্ত রয়েছে। গাছবাড়ী অঞ্চলের লোকজনদের নানাভাবে উচ্চ আদালতের রায়ের অপব্যাখ্যা দিয়ে ভুল বুঝানো হচ্ছে। চতুল চৌদ্দ মৌজার লোকজন যুগ যুগ ধরে শিয়ালাইন বিল ভোগ দখল করে আসছেন। মালিকানা নিয়ে সরকার পক্ষের সাথে মামলা মোকদ্দমার পর উচ্চ আদালত চতুল চৌদ্দ মৌজার পক্ষে শিয়ালাইন বিলের রায় দিয়েছেন এবং রায় শান্তিপূর্ণ ভোগ দখলও করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। এমতাবস্থায় শিয়ালাইন বিলের মালিকানা নিয়ে গাছবাড়ী অঞ্চলের কিছু লোকজনের মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য চতুল চৌদ্দ মৌজার সর্বস্তরের লোকজনদের পক্ষ থেকে সিলেটের ও কানাইঘাটের উর্ধ্বতন প্রশাসনের সহযোগিতা কামনা করা হয়। সেই সাথে মতবিনিময় সভায় স্থানীয় প্রশাসনের নির্দেশ মোতাবেক চতুল চৌদ্দ মৌজার লোকজন আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে আসছেন। উচ্চ আদালতের রায়ের প্রেক্ষিতে রায় পর্যালোচনা পূর্বক যাতে করে চতুল চৌদ্দ মৌজার লোকজন শিয়ালাইন বিল অতিতের মতো শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল করতে পারেন এজন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তারা। মতবিনিময় সভায় শিয়ালাইন বিলের মালিকানা নিয়ে যাতে করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে রায়ের আলোকে চৌদ্দ মৌজার লোকজন চতুল পরগনা সহ কানাইঘাটের সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় চতুল পরগনা ও চৌদ্দ মৌজার পক্ষে বক্তব্য দেন, ৫নং বড়চতুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল হোসেন চতুলী, চৌদ্দ মৌজার উপদেষ্টা বাবুল আহমদ, শামীম আহমদ, আলমাছ উদ্দিন চৌধুরী, কবির আহমদ, বাবুল আহমদ, ফরিদ আহমদ, ফয়ছল আহমদ, আলিম উদ্দিন, ইয়াছিন হাজী, ফয়জুল হক, আব্দুন নুর, আফতাব উদ্দিন মেম্বার, জমির আলী, হাসান উদ্দিন, শামছুজ্জামান, নুর উদ্দিন, আব্দুল হেকিম, মোহাম্মদ আলী, আমির উদ্দিন, আলী মর্তুজা, শফিকুল হক, কুটি হাজী, আমিন, মাও. জমির আলী, তাজ উদ্দিন, আব্দুল আহাদ, আলাই, আব্দুন নুর, ইলিয়াছ আলী, জমির আলী, গোলাম আকবর, ফয়জুল হক, বাবুল আহমদ, দেলোয়ার হোসেন, হেলালুর রহমান, আব্দুল আহাদ সহ চতুল পরগনার বিভিন্ন গ্রামের মুরব্বীয়ানগণ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়