Tuesday, August 8

কানাইঘাটে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত


নিজস্ব প্রতিবেদক :

ঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকীর উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে   আলোচনা সভা ও অসহায় মহিলাদের মাঝে নগদ অর্থসহ সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

সোমবার সকাল ১১টায় উপজেলা হলরুমে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফয়সাল আহমদের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা মো.জিলানীর পরিচালনায় আলোচনা সভায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার বর্ণাঢ্য জীবনের উপর আলোকপাত করে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের প্রতিটি কাজে তার সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা অনুপ্রেরণা দিয়ে আসছিলেন।বঙ্গবন্ধু পাকিস্থানী হানাদার বাহিনীর হাতে গ্রেফতারের পর দেশের স্বাধীনতা সংগ্রামকে এগিয়ে নিতে মূলত বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা আওয়ামী লীগের অভিবাবকের দায়িত্ব পালন করে রাজনৈতিক নেতাদের মুক্তিযোদ্ধের দিকনির্দেশনা দিয়েছিলেন।

কিন্তু ১৫ আগস্টের কালো রাত্রিতে জাতিরপিতার পাশাপাশি বঙ্গমাতাকে ঘাতকরা হত্যা করে ইতিহাসের কলঙ্ক অধ্যায় রচিত করেছিল।বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও দেশের জন্য বঙ্গমাতা যে অবদান রেখে গেছেন জাতি সব-সময় তাকে শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, উপজেলা প্রকৌশলী আবু হানিফা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, থানার এস.আই দেবাশীষ শর্ম্মা প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠান শেষে মহিলা বিষয়ক অফিসের উদ্যোগে ৮ জন অসহায় মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করেন অতিথিবৃন্দ।পাশাপাশি অস্বচ্ছল ১৮ জন মহিলাদের মধ্যে নগদ ২ হাজার টাকা করে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করা হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়