Sunday, June 25

কানাইঘাটে রেডক্রিসেন্টের উদ্যোগে সবজি বীজ বিতরণ


নিজস্ব প্রতিবেদক :

বিগত বছরের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত কানাইঘাট পৌরসভা ও লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের ক্ষতিগ্রস্ত ৫ শতাধিক পরিবারের মধ্যে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে আর্থিক সহায়তা প্রদানের পর ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে বিভিন্ন জাতের সবজি বীজ বিতরণ করা হয়েছে। 

রবিবার(২৫ জুন) বিকেল ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে রেড ক্রিসেন্টের উদ্যোগে বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। 

রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যনির্বাহী পর্ষদের সদস্য সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশের সভাপতিত্বে ও উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জামাল উদ্দিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী রিংকু চক্রবর্তী, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ সহ যুব রেডক্রিসেন্ট ইউনিটের সিলেটের নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিবৃন্দ।  

বিভিন্ন জাতের সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী বলেন, বাংলাদেশের আর্থ-মানবতার সেবায় রেডক্রিসেন্ট কাজ করে যাচ্ছে। বিশেষ করে বিগত ভয়াবহ বন্যায় কানাইঘাট উপজেলার কয়েক হাজার ক্ষতিগ্রস্ত পরিবারকে রেডক্রিসেন্টের পক্ষ থেকে তাদের বসত ঘর নির্মাণে অর্থ সহায়তা প্রদান, তাবু সহ স্যানিটারী সামগ্রী বিতরণ এবং বন্যার সময় শত শত পরিবারের মধ্যে রেডক্রিসেন্টের পক্ষ থেকে খাদ্য সামগ্রী প্রদান করায় রেড ক্রিসেন্টের কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। 

সভাপতির বক্তব্যে রেড ক্রিসেন্টের কার্যনির্বাহী পরিষদের সদস্য আলহাজ্ব মস্তাক আহমদ পলাশ বলেন, বিগত ভয়াবহ বন্যার সময় সিলেট অঞ্চলে হাজার হাজার ক্ষতিগ্রস্ত পরিবারকে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা সহ নানা ভাবে সহযোগিতা করা হয়েছে। 

শুধুমাত্র কানাইঘাট উপজেলায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে ৫ কোটি টাকা বিতরণ সহ সব ধরনের মানবিক কার্যক্রম রেডক্রিসেন্টের পক্ষ থেকে নেওয়া হয়েছে। তিনি সবজি বীজগুলো যথাযথ ভাবে লাগিয়ে নিজেদের স্বাবলম্বি সহ পরিবারের সবজির চাহিদা পূরণের জন্য রেড-ক্রিসেন্টের পক্ষ থেকে অর্থ সহায়তা পাওয়া ৫ শতাধিক পরিবারের প্রতি আহবান জানান। 

অনুষ্ঠান শেষে বিভিন্ন জাতের উন্নত সবজি বীজ উপকারভোগীদের মধ্যে বিতরণ করা হয়। 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়