Wednesday, March 29

কানাইঘাটে বাজার মনিটরিংয়ে ইউএনও,জরিমানা আদায়


নিজস্ব প্রতিবেদক :

পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বাজার মনিটরিং করার জন্য ভোক্তা অধিকার আইনে বাজার মনিটরিং শুরু করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি। 

বুধবার (২৯ মার্চ) দুপুর থেকে কানাইঘাট বাজারে মাংসের বাজার, হোটেল-রেস্তুরা, মিষ্টির দোকান, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান, প্লোট্রি বাজার, কাঁচা বাজার মনিটরিং করেন নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ, উপজেলা ফুড ইন্সপেক্টর আবুল কালাম আজাদ সহ একদল পুলিশ। 

নির্বাহী কর্মকর্তা রমজান মাসে বাজারের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য স্থিতিশীল রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, সরকারের মূল্য তালিকার চাইতে যে কোন ধরনের জিনিসপত্র দাম বাড়িয়ে বিক্রি করলে মোবাইল কোর্টের মাধ্যমে ভোক্তা অধিকার আইনে সাজা-শাস্তির ব্যবস্থা নেয়া হবে। 

জিনিসপত্রের মূল্যের তালিকা না থাকার কারনে, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার বিক্রি এবং বিএসটিআই অনুমোদনবিহীন কাপ দই বিক্রির অপরাধে অতিরিক্ত দামে জিনিসপত্র বিক্রির দায়ে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তার অধিকার আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নগদ ৮ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী কর্মকর্তা ও ১ম শ্রেণির ম্যাজিষ্ট্রেট সুমন্ত ব্যানার্জি। 

মাংস বাজার পরিদর্শন করে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি মাংস ব্যবসায়ীদের হাড্ডি মাংস ৭০০টাকা ও তুল মাংস ৭৫০টাকায় বিক্রি করার জন্য বলেন এবং পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশে মাংস বিক্রি করা না হলে ও ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত মূল্যে মাংস বিক্রি করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান। 

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষে প্রতিদিন উপজেলার হাট-বাজারগুলোতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে, যাতে করে কেউ অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সহ অন্যান্য মালামাল বিক্রি করতে না পারে।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়