Monday, October 31

কানাইঘাটে পৈত্রিক জমি দখল আতঙ্কে দিন মজুর পরিবার


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাটে পৈত্রিক জমি দখলের ভয়ে চরম আতংকে দিনযাপন করছেন উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের পূর্ব আগফৌদ গ্রামের মৃত মাহমুদ হোসেনের দিন মজুর পরিবার। তাদের পৈত্রিক ৮ শতক ভূমিতে টিনশেডের বসত ঘর নির্মাণ করে বসবাসে বাঁধা প্রদান করছে তাদের আপন ৩ চাচা ও চাচাতো ভাইয়েরা।

মৃত মাহমুদ হোসেনের পুত্র দিন মজুর জামাল আহমদ সহ তার পরিবারের লোকজন জানান, তাদের পৈত্রিক সম্পত্তির মধ্যে পূর্ব আগফৌদ মৌজার স্থানীয় সুরইঘাট বাজারের পূর্ব পাশে বর্তমান ৫৯১নং দাগে যৌথ সম্পত্তি হিসাবে ৪৫ শতক জমি রয়েছে। এরমধ্যে উত্তরাধিকারী সূত্রে জামালদের মা, বোন সহ ৩ ভাই প্রায় ৮ শতক জমির মালিক রয়েছেন। যা এসএ থেকে বর্তমান জরিপেও তাদের পিতা মাহমুদ হোসেনের নামে রেকর্ড রয়েছে। বর্তমানে এই ৮ শতক জমিতে জামাল আহমদ সহ ৩ ভাই মিলে টিনশেডের বসত ঘর নির্মাণ করে সেখানে বসবাসের জন্য কাজ শুরু করলে চাচা হোসন আহমদ, শফিক আহমদ, ফয়েজ আহমদ গংরা তাদের বাঁধা প্রদান ও প্রাণ নাশের হুমকি দিচ্ছে বলে জানান।

সোমবার (৩০ অক্টোবর) সকাল ৮টার দিকে টিনশেডের বসত ঘর নির্মাণকালে সেখানে গিয়ে চাচা হোসেন আহমদ গংরা বসত ঘর নির্মাণে বাঁধা প্রদান করে। তারা হুমকি দিয়ে বলে যে কোন সময় নির্মাণকৃত টিনশেডের বসত ঘর গুড়িয়ে দিবে, পরিবারের সদস্যদের মারধর করবে। যার কারনে নিরাপত্তাহীনতায় ভোগছেন জামাল আহমদ গংরা। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়