Saturday, October 29

কানাইঘাট সর্দারীপাড়া-বড়দেশ বাজার রাস্তা পাকা করার দাবি



নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাট দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের বোরহান উদ্দিন রোড থেকে শুরু হয়ে সর্দারীপাড়া-লামারবাড়ি বড়দেশ বাজার পর্যন্ত প্রায় ১ কিলোমিটার গুরুত্বপূর্ণ রাস্তা পাকাকরনের দাবী জানিয়েছেন এলাকাবাসী। 

কয়েক বছরের পুরোনো এ রাস্তার ইটসলিং উঠে গিয়ে বিভিন্ন জায়গায় গর্তের সৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ দেখা দিয়েছে। বিশেষ করে বর্ষা মৌসুমে জনসারধারণ চলাচলে এ রাস্তাটি অনুপযোগী হয়ে পড়ে।

স্থানীয়রা জানিয়েছেন, দীর্ঘদিন থেকে এলাকাবাসী গুরুত্বপূর্ণ ১ কিলোমিটার রাস্তা পাকা করণের দাবী বার বার জনপ্রতিনিধিদের কাছে জানানোর পরও আজ পর্যন্ত পাকাকরন হয়নি। এ রাস্তা দিয়ে প্রতিদিন এলাকার বিভিন্ন গ্রামের জনসাধারণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যাতায়াত করে থাকেন। বর্তমানে ট্রাক ও ট্র্যাক্টর চলাচলের কারনে পুুরনো ইটসলিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। গুরুত্বপূর্ণ ১ কিলোমিটার রাস্তা টেকসই ইটসলিং বা পাকা করা হলে বিশেষ করে বড়দেশ উচ্চ বিদ্যালয়, সর্দারীপাড়া প্রাথমিক বিদ্যালয়, বড়দেশ কৌমি মাদ্রাসা সহ আরো অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সহজে যাতায়াত করতে পারবেন।

এলাকার অনেকে জানান, জনদুর্ভোগ লাঘবে রাস্তাটি পাকা করণের জন্য স্থানীয় সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার এবং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহমদ সহ স্থানীয় প্রশাসনকে জানানোর পরও কোন প্রতিকার পাননি।

তবে সিলেট জেলা পরিষদের ১২নং ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশের স্মরণাপন্ন হলে তিনি দ্রুত গুরুত্বপূর্ণ ১ কিলোমিটার রাস্তা পাকা করণের জন্য স্থানীয় সংসদ সদস্য হাফিজ মজুমদারের সাথে কথা বলবেন বলে জানিয়েছেন।

জনদুর্ভোগ লাঘবের পাশাপাশি বিশেষ করে শিক্ষার্থীদের যাতায়াতের স্বার্থে সড়কটি দ্রুত পাকা করণের দাবী জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়