Friday, September 30

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে কানাইঘাটে আলোচনা সভা


নিজস্ব প্রতিবেদক:

আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস-২০২২ উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে  বুধবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় তথ্য অধিকার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জামাল উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তন্ময় কুমার, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাও. জামাল উদ্দিন, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আফসর উদ্দিন আহমেদ চৌধুরী, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার আবু বক্কর, উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফা, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।
বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সূধীজনদের উপস্থিতিতে আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, ২০৪১ সারের মধ্যে উন্নত একটি সমৃদ্ধ রাষ্ট্র গঠনে যে স্বপ্ন নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি সেটি নিশ্চিত করতে হলে সবার আগে অবাধ তথ্য প্রবাহের বিকল্প নেই। সরকার দেশের নাগরিকরা যাতে করে রাষ্ট্রের গোপনীয় ব্যাতীত কোন কোন দফতর, প্রতিষ্ঠান কী কাজ করছে এবং নাগরিকদের কি কি সেবা প্রদান করছে তা জানার অধিকার রাষ্ট্রের সকল নাগরিকদের জানার জন্য তথ্য অধিকার আইন করা হয়েছে, যা সবাইকে জানতে হবে। এটি বাস্তবায়ন হলে রাষ্ট্র থেকে যেমন দুর্নীতি কমবে এবং সুশাসনও নিশ্চিত হবে। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়