Friday, September 30

জমিয়তে উলামার জাতীয় কাউন্সিল সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক:

জমিয়তে উলামা বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির ৪র্থ জাতীয় কাউন্সিল অধিবেশন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকেল ২টায় পৌর শহরের ইউনিক কমিউনিটি সেন্টারে সিলেটের বিভিন্ন অঞ্চল থেকে আগত কওমী মাদ্রাসার আলেম-উলামা ও কয়েক হাজার নেতাকর্মীদের উপস্থিতিতে জাতীয় কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। 

অধিবেশনে উদ্বোধকের বক্তব্যে জমিয়তে উলামার কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস শায়খে লক্ষীপুর বলেন, হক্কানী উলামায়ে কেরামদের নিয়ে প্রতিষ্ঠিত জমিয়তে উলামা বাংলাদেশ ২০১০ সালে প্রতিষ্ঠার পর থেকে হক্বের নিশান উড্ডীন করতে এবং ইসলামের সঠিক আকিদা-বিশ^াস এদেশের ধর্মপ্রাণ মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য কাজ করে যাচ্ছে। জমিয়তে উলামার আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশের আলেম-উলামা ও তৌহিদী জনতা আমাদের সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে দেশ-বিদেশে সংগঠনের কাজ করার পাশাপাশি ইসলামের সু-মহান আদর্শ সকলের মাঝে ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছেন। 

সভাপতির বক্তব্যে জমিয়তে উলামার কেন্দ্রীয় আমীর আল্লামা আলিমুদ্দীন দুর্লভপুরী বলেন, ইসলামী রাজনীতির মূল আদর্শ হচ্ছে সৎপথে আদেশ আর অসৎ পথে নিষেধ করা। দেশের মানুষের ধর্মীয় আকিদা-বিশ^াস এবং ইসলামের মূলধারার আদর্শকে ধারন করে জমিয়তে উলামা সকল বাতিল শক্তির বিরুদ্ধে কাজ করে যাচ্ছে। জমিয়তে উলামা প্রচলিত রাজনীতিতে বিশ^াসী কোন সংগঠন নয়। তবে ইসলাম বিরোধী যে কোন ধরনের অপতৎপরতার বিরুদ্ধে জমিয়তের পথচলা অবিচল থাকবে।

তিনি আরো বলেন, উপ-মহাদেশের প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা মুশাহিদ বায়মপুরী (রহ.) রেখে যাওয়া পথকে অনুসরণ করে জমিয়তে উলামা প্রতিষ্ঠিত হয়েছে। এটি আমাদের সবাইকে ধরে রাখতে হবে। 

সংগঠনের কেন্দ্রীয় আমীর আল্লামা আলিমুদ্দীন দুর্লভপুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ক্বারী মাও. হারুনুর রশীদ চতুলীর পরিচালনায় কাউন্সিলে জমিয়তে উলামার নেতৃবৃন্দের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহ সভাপতি মাও. মাহমুদুল হাসান রায়গড়ী, আল্লামা সামছুদ্দিন দুর্লভপুরী, মহাসচিব মাও. মুহাম্মদ নযরুল ইসলাম তোয়াকুলী, সহ সভাপতি মুফতি রশীদ মকবুল, মাও. রুহুল আমিন আসাদী, মাও. হারুন রশীদ, গোলাম ওয়াহিদ, সহকারী মহাসচিব মাও. আব্দুল জব্বার, মাও. আজমত উল্লাহ, মাও. জয়নাল আবেদীন, মাও. আব্দুর রহমান, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মাও. মুবাশি^র আলী, সমাজসেবা সম্পাদক মাও. ফখরুল ইসলাম, কেন্দ্রীয় নেতা আবু হানিফ, দ্বীনি মাহফিল বিষয়ক সম্পাদক মাও. মঈন উদ্দিন, অর্থ সম্পাদক মাও. লুৎফুর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাও. মামুনুর রশিদ, জমিয়তে আসনার কেন্দ্রীয় কমিটির সভাপতি মাও. আব্দুল কুদ্দুছ, জমিয়ত নেতা মাও. ফারুক আহমদ, মাও. আশিকুর রহমান, মাও. জামাল উদ্দিন। 

৪র্থ জাতীয় কাউন্সিল অধিবেশন শেষে সর্বসম্মতিক্রমে পুণরায় আল্লামা আলিমুদ্দীন দুর্লভপুরীকে আমীর এবং মাও. মুহাম্মদ নযরুল ইসলাম তোয়াকুলীকে মহাসচিব নির্বাচিত করে ১৩৩ সদস্য বিশিষ্ট জমিয়তে উলামার কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়