Thursday, September 29

কানাইঘাটে বিজিবির ধাওয়ায় উল্টে গেল ভারতীয় নাসির বিড়ি বোঝাইকৃত পিকআপ-আহত ৫, গ্রেফতার ২


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাটে বিজিবির ধাওয়া খেয়ে ভারতীয় নাসির বিড়ি বোঝাই একটি টাটা পিকআপ গাড়ী উল্টে গিয়ে ৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে। একপর্যায়ে পুলিশ ও বিজিবির কর্মকর্তাদের উপস্থিতিতে নাসির বিড়ি বোঝাই পিকআপটি আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

বুধবার (২৮সেপ্টেম্বর) রাত সোয়া ৭টার দিকে উপজেলার সুরাইঘাট সীমান্ত এলাকা থেকে কানাইঘাট পৌর শহরের দিকে আসার পথে তাদের ধাওয়া করে বিজিবি।

প্রত্যক্ষদর্শীরা জানান- রাতে ভারতীয় নাসির বিড়ি বোঝাই একটি পিকআপ গাড়ী সুরাইঘাট সীমান্ত এলাকা থেকে কানাইঘাট পৌর শহরের দিকে আসার সময় পিকআপটির পিছু নেয় বর্ডারগার্ড জকিগঞ্জ ব্যাটালিয়ন ও সুরইঘাট বিজিবি ক্যাম্পের সদস্যরা। বিজিবি পিকআপ সহ ভারতীয় নাসির বিড়ি বোঝাই গাড়ীটি আটকের জন্য পিছন পিছন ধাওয়া করলে গাড়ীর চালক বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে যাচ্ছিল। একপর্যায়ে সাড়ে ৭টার দিকে রামিজা বালিকা উচ্চ বিদ্যালয় মোড়ে বিজিবি’র ধাওয়া খেয়ে আসা বিড়ি বোঝাই পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি ষ্টেশনারী দোকানের পাকা পিলারের সাথে স্ব-জোরে ধাক্কা লেগে ধুমরে-মুচড়ে উল্টে যায়। এসময় গাড়ীর চালক সহ গাড়ীতে থাকা অন্তত ৫ জন আহত হয়ে পালিয়ে যায়। তবে পুলিশ অভিযান চালিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়ার পর সেখান থেকে ২ জনকে আটক করেছে।

বিজিবির ধাওয়া খেয়ে নাসির বিড়ি বোঝাই পিকআপ উল্টে যাওয়ার পর সেখানে শত শত উৎসুক জনতা ভিড় করলে বিজিবির সদস্যরা মারমুখী হয়ে উঠলে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সাথে সাথে কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম পিপিএম ও সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার ইসমাইল মিয়া সহ বিজিবি সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।

এ ব্যাপারে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম পিপিএম জানান- পিকআপ সহ ভারতীয় ৫ লক্ষ ৮৮ হাজার পিস নাসির বিড়ি আটকের ঘটনায় সুরইঘাট বিজিবি ক্যাম্পের সুবেদার ইসমাইল মিয়া বাদী হয়ে গ্রেফতারকৃত ২ জনসহ অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন। থানার মামলা নং- ২৩, তারিখ- ২৯/০৯/২০২২ইং।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়