Tuesday, March 15

কানাইঘাটে এফআইভিডিবি সূচনা প্রকল্পের কর্মশালা


নিজস্ব প্রতিবেদক :

সিলেটের কানাইঘাটে এফআইভিডিবি সূচনা প্রকল্প কর্তৃক ‘‘পুষ্টি উন্নয়নে সহযোগিতা জোরদারকরণ এক কর্মশালা” অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে এবং সূচনা প্রকল্পের জিসিডিও এনামুল হকের সঞ্চালনায় অনুষ্টানের প্রধান অতিথি হিসেবে ছিলেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে টিএইচও ডাঃ শুধাংশু সেখর পাল, মৎস্য কমকর্তা কারিশমা আহমদ জেসি, পশু সম্পদ কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ভারপ্রাপ্ত গোপাল চন্দ্র সূত্রধর সহ ৯টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদকসহ বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা ও সূচনা প্রকল্পের উপকার ভোগিরা বক্তব্য রাখেন। অনুষ্টানের শুরুতেই স্বাগত বক্তব্য ও সূচনা প্রকল্পের কর্মপরিধি নিয়ে আলোচনা করেন সূচনা প্রকল্পের আইপিপিসি ফাহিম সারওয়াত। কর্মশালায় বিগত এক বছরে সম্পাদিত পুষ্টি প্রত্যক্ষ, পুষ্টি পরোক্ষ ও পুষ্টি গর্ভন্যান্স বিষয়ক কাজের অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করেন সূচনা প্রকল্পের কানাইঘাট উপজেলার উপজেলা কো-অর্ডিনেটর গৌতম কুমার দাশ।

জানা যায়, ২০১৫ সাল থেকে কানাইঘাট উপজেলায় দরিদ্র ও অতিদরিদ্র পরিবারের মা ও শিশুর পুষ্টি অবস্থার উন্নয়নের মাধ্যমে ২ বছরের কম বয়সী শিশুদের খর্বাকৃতিরহার কমিয়ে আনার জন্য তৃণমূল পর্যায়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সূচনা প্রকল্প। উপজেলা পর্যায়ের সরকারি সকল দপ্তর সমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে অপুষ্টি প্রতিরোধে সূচনা প্রকল্পের অবদান অপরিসীম। ইউরোপিয়ান ইউনিয়ন ও ফরেইন কমন ওয়েল্থ এন্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) এর অর্থায়নে এবং হেলেন কেলার ইন্টারন্যাশনাল, আইডিই ও ওয়ার্ল্ড ফিস এর কারিগরি সহযোগিতায় সূচনা প্রকল্প কিশোরী, গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েদের সাথে অপুষ্টি প্রতিরোধে কাজ করে যাচ্ছে।

কর্মশালায় উপস্থিত সরকারি সকল দপ্তর প্রদানগণ সূচনা প্রকল্পের সকল কার্য ক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং সূচনা প্রকল্পের উপকার ভোগীদের জন্য সরকারি সকল সহযোগিতার ক্ষেত্র সর্বদাই প্রসারিত থাকবে বলে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাগণ অভিমত প্রকাশ করেন।

অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ১নং লক্ষীপ্রসাদ পূর্বের ইউনিয়ন কোর্ডিনেটর জয়নাল উদ্দিন, নিউট্রিশন অফিসার একে শামীম আহমেদ, এফএফ আব্দুল্লাহ আল মামুন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়