Sunday, July 4

কানাইঘাটে ‘লকডাউনের’ ৪র্থ দিনে ৪২ হাজার টাকা জরিমানা,একদিনে করোনা আক্রান্ত ৫ জন


নিজস্ব প্রতিবেদক  :

কানাইঘাটে লকডাউনের ৪র্থ দিনে সরকারি বিধি নিষেধ অমান্য করে দোকান পাট খোলা রাখা অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ১৬ জনকে নগদ ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট সুমন্ত ব্যানার্জী রবিবার দিনভর কানাইঘাট বাজার, সড়কের বাজার, ভবানীগঞ্জ বাজার সহ বিভিন্ন হাট-বাজারে লকডাউনের বিধি নিষেধ অমান্য করায় মোবাইল কোর্টে মামলা দায়েরের মাধ্যমে এসব জরিমানা আদায় করেন। 

লকডাউনের বিধি নিষেধ কার্যকর করতে নির্বাহী কর্মকর্তা,কানাইঘাট থানা পুলিশ, বিজিবি ও আনসার বিডিপির সদস্যদের নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় কঠোর অবস্থান করতে দেখা গেছে। 

এছাড়া সেনা বাহিনীকে উপজেলা সদরে টহল দিতে দেখা গেছে। নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জী স্থানীয় সাংবাদিকদের জানান,সরকার করোনা থেকে মানুষের জীবন বাঁচানোর জন্য লকডাউন দিয়েছেনে। তা মাঠ পর্যায়ে বাস্তবায়ন করতে উপজেলা প্রশাসন ও আইন শৃঙখলা বাহিনী কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। আপনারা দেখেছেন প্রতিদিন করোনায় রেকর্ড মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এমতাবস্থায় শুধুমাত্র প্রশাসনের মাধ্যমে বিধি নিষেধ কার্যকর করা শত ভাগ সম্বভ নয়। করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে আমাদের সবাইকে বিধি নিষেধ মানতে হবে এবং আরো সচেতেন হয়ে সবাই মাস্ক পরতে হবে। 

এদিকে জানা গেছে গত শনিবার নতুন করে করোনায় কানাইঘাটের আরো ৫ জন আক্রান্ত হয়েছেন। গত সপ্তাহে আক্রান্তের সংখ্যা ছিল ১০ জন। এর মধ্যে ২জন মারা গেছেন বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়