Saturday, July 3

কানাইঘাটে তৃতীয় দিনেও কঠোর অবস্থানে প্রশাসন,করোনায় ২ জনের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক :

কানাইঘাট উপজেলায় লকডাউনের তৃতীয় দিনে মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসনসহ থানা পুলিশ, বিজিবিকে সক্রিয় ভূমিকা পালন করতে দেখা গেছে। 

সকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি থানার ওসি (তদন্ত)জাহিদুল হক’কে সাথে নিয়ে লকডাউন চলাকালে সরকারি বিধি নিষেধ কার্যকর করতে   কানাইঘাট   বাজার   সহ   উপজেলার   বিভিন্ন   হাট-বাজার   ও   গুরুত্বপূর্ণ এলাকায় কঠোর ভূমিকা পালন করতে দেখা গেছে। 

প্রশাসন মাঠ পর্যায়ে সক্রিয় থাকার কারনে কানাইঘাটে তৃতীয় দিনের লকডাউন ছিল কড়াকড়ি। যাত্রীবাহী সব ধরনের যান বাহন চলাচল বন্ধ ছিল। সরকারি বিধি নিষেধের বাহিরে সব ধরনের দোকানপাঠ, হাট-বাজারে মোটামুটি ভাবে বন্ধ ছিল। 

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি  কানাইঘাট বাজারের হাটের  দিন  শনিবার বিকেল৫টার পর ঔষধের দোকান ব্যতিত সব ধরনের দোকান পাঠ বন্ধ করে দেন এবং বাজারে যারা অযথা ঘোরাঘুরি করছে তাদেরকে বাজার থেকে সরিয়ে দেন। 

দ্বিতীয় ও তৃতীয় দিনে লকডাউনের বিধি নিষেধ উপেক্ষা করে দোকান পাঠ খোলা রাখা, মাক্স নাপরার কারনে এবং অযথা ঘোরাফেরার দায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেনির   ম্যাজিস্ট্রেট   সুমন্ত   ব্যার্নাজি   ভ্রাম্যমাণ আদালত   পরিচালনা   করে সর্বমোট ২৫টি মামলা দায়েরের মাধ্যমে নগদ ৫৭ হাজার ২ শত টাকা জরিমানা আদায় করেন।


 এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে করোনায় গত১ সপ্তাহে কানাইঘাটে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে করোনা পজেটিভ থাকায় উপজেলার দিঘীরপার ইউনিয়নের লন্তিরমাটি গ্রামের বৃদ্ধ জমির উদ্দিন গত মঙ্গলবার নিজ বাড়ীতে এবং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের গোরকপুর গ্রামের বৃদ্ধা রশিদা বিবি ২৯ জুন নিজ বাড়ীতে মারা গেছেন।  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়