Thursday, July 1

কানাইঘাটে লকডাউনের প্রথম দিনে ১৯ জনকে জরিমানা,কঠোর অবস্থানে প্রশাসন

নি


জস্ব প্রতিবেদক:

 করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় সরকার সারাদেশে এক সপ্তাহের লকডাউন ঘোষণা জারী করার পর কানাইঘাটে লকডাউনের প্রথম দিনে জনজীবনে স্থবিরতা নেমে আসে। 

সকাল থেকে লকডাউনের সরকারি বিধি নিষেধ কার্যকর করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম সার্বক্ষণিক মাঠে ছিলেন। পাশাপাশি দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনী, বিজিবি সদস্যদের উপজেলা সদর সহ বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা গেছে। 

মাঠে প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীর ব্যাপক তৎপরতার কারনে প্রথম দিনের লকডাউন কানাইঘাটে এক প্রকার কড়াকড়ি ভাবে শুরু হয়েছে। শপিংমল সহ বিধি নিষেধের আওতার বাহিরের সব ধরনের দোকানপাট বন্ধ ছিল। 

যাত্রীবাহী যানবাহন চলাচল করতে দেখা যায়নি। বিচ্ছিন্ন ভাবে কিছু অটোরিক্সা সিএনজি চলতে দেখা গেছে, তাছাড়া রিক্সা ব্যতিত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। প্রয়োজনীয় ছাড়া কেউ হাট-বাজারে অবস্থানকরলে আইন-শৃংখলা বাহিনী  তাদেরকে সরিয়ে দিচ্ছে। করোনার   পাদুর্ভাব থেকে রক্ষা পেতেসবাইকে লকডাউনের বিধি নিষেধ মেনে চলাফেরা সহ মাক্স পরার জন্য স্থানীয় প্রশাসনের পক্ষথেকে সচেতনতা মূলক তৎপরতা চালানো হচ্ছে। 

এদিকে সরকারি বিধি নিষেধ অমান্য করেদোকানপাট খোলা রাখা সহ মাস্ক না পরার কারণে লকডাউনের প্রথম দিনে ১৯জনকে মোবাইলকোর্টের মাধ্যমে নগদ ৩৪ হাজার ১’শ টাকা জরিমানা আদায় করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেনির   ম্যাজিষ্ট্রেট  সুমন্ত ব্যানার্জি।  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়