Friday, August 28

কানাইঘাটের রাজাগঞ্জে ভূমি জালিয়াতি,প্রকাশিত সংবাদের প্রতিবাদ

কানাইঘাট নিউজ ডেস্ক:   
কানাইঘাটের রাজাগঞ্জে ভূমি জালিয়াতি করে কোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র শিরোনামে সম্প্রতি দুইটি অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশিত হয়েছে। 

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন, কানাইঘাট রাজাগঞ্জ ইউনিয়নের নিজ রাজাগঞ্জ গ্রামের মৃত আব্দুন নূরের ছেলে তাজ উদ্দিন এবং মইনাগ্রামের মৃত আব্দুল রশিদ বেড়াই মিয়ার ছেলে রাজাগঞ্জ বাজারের ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী বেলাল আহমদ ও তার ভাই রাজাগঞ্জ বাজার স্ট্যান্ডের সভাপতি দুলাল আহমদ। 

তারা লিখিত এক প্রতিবাদ লিপিতে বলেন, রাজাগঞ্জ বাজারে ৫০ পয়েন্ট দোকান কোটা শ্রেনির জায়গা বিক্রির সাড়ে ৩ লক্ষ টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যে স্থানীয় মইনার পাহাড় গ্রামের মৃত বতাই মিয়ার ছেলে ছয়ফুল আলম শিকদার সাজানো মিথ্যা মামলা ও প্রতারণার আশ্রয় নিয়ে দুইটি অনলাইন নিউজ পোর্টালে কানাইঘাট থানা পুলিশ সহ আমাদের কোন ধরনের বক্তব্য না নিয়ে সম্পূর্ণ মিথ্যা মনগড়া ও বানোয়াট সংবাদ প্রকাশ করে মানহানির অপচেষ্টায় লিপ্ত রয়েছে ছয়ফুল আলম শিকদার গংরা। 

প্রতিবাদ লিপিতে তাজ উদ্দিন উল্লেখ করেন, রাজাগঞ্জ বাজারে পৈত্রিক ও খরিদা সূত্রে তার ৭ শতক দোকান শ্রেনির ভূমি রয়েছে। কয়েকজনের কাছে তিনি জমির সঠিক কাগজপত্রের মাধ্যমে দলিল মূলে ৫০ পয়েন্ট করে জায়গা বিক্রি করেছেন। 

বিগত ১০/০৮/২০২০ইং তারিখে ছয়ফুল আলম শিকদারের কাছে উপজেলা রেজিস্ট্রারী অফিসে উপস্থিত হইয়া শফিকুর রহমান মহরীর মাধ্যমে দলিল সম্পাদনা করে তিনি ৫০ পয়েন্ট দোকান কোটা শ্রেনীর ভূমি সাড়ে ৪ লক্ষ টাকায় বিক্রি করেন। কিন্তু ছয়ফুল আলম শিকদার জমি রেজিস্ট্রারীর সময় পূর্ব আলাপ আলোচনার মাধ্যমে নগদ ১ লক্ষ টাকা আমাকে প্রদান করেন। অবশিষ্ট সাড়ে ৩ লক্ষ টাকা দলিল সম্পাদনার ১ মাস পূর্ণ হওয়ার পর ১ লক্ষ টাকা এবং আড়াই লক্ষ টাকা প্রতি সপ্তাহের সোম ও শুক্রবার ২ হাজার টাকা করে প্রদান করবেন মর্মে ৩ শত টাকা মূল্যের স্ট্যাম্পে লিখিত স্মরনলিপি সম্পাদন করেন জমির খরিদদার ছয়ফুল আলম শিকদার। উক্ত স্মরনলিপিতে লিখিত সাক্ষ্য প্রদান করেন জমির দলিল সম্পাদনাকারী মহরী শফিকুর রহমান, স্থানীয় মইনা গ্রামের মৃত রশিদ আলী বেড়াই মিয়ার ছেলে ব্যবসায়ী বেলাল আহমদ, নয়ামাটি গ্রামের লাল মিয়ার পুত্র নজরুল ইসলাম, মির্জারগড় গ্রামের আব্দুস সালামের পুত্র বাবুল আহমদ। 

তাজ উদ্দিন লিখিত বক্তব্যে আরো বলেন, ৫০ পয়েন্ট দোকান শ্রেনির ভূমি সাড়ে ৪ লক্ষ টাকা ধার্য্য করে দলিল সম্পাদনা করার পর থেকে ভূমির খরিদদার ছয়ফুল আলম শিকদার আমার পাওনা জমি বিক্রির সাড়ে ৩ লক্ষ টাকা আত্মসাৎ করার জন্য বর্তমানে নানা ধরনের প্রতারনা ও জালজালিয়াতির আশ্রয় নিয়ে আদালত সহ বিভিন্ন জায়গায় আমি সহ দলিলের সাক্ষী বেলাল আহমদের বিরুদ্ধে সাজানো দরখাস্ত মামলা দায়ের করে ও এলাকায় আমাদের ভাবমুর্তি ও মান সম্মান ক্ষুন্ন করার জন্য মিথ্যা অপপ্রচারে লিপ্ত রয়েছে। 

অনলাইন নিউজ পোর্টালে আমাদের বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ন মিথ্যা, বানোয়াট যার কোন সত্যতা নেই। দলিলের সাক্ষী বেলাল আহমদ তার লিখিত বক্তব্যে বলেন ছয়ফুল আলম শিকদারের কাছে ৫০ পয়েন্ট ভূমি বিক্রেতা তাজ উদ্দিন এক সময় রাজাগঞ্জ বাজারের ব্যবসায়ী ছিলেন তার সাথে আমার বন্ধু সুলভ সম্পর্ক রয়েছে। কথা অনুযায়ী তাজ উদ্দিনের কাছে আমার পাওনা বাবৎ ১ লক্ষ টাকা জমির খরিদদার ছয়ফুল আলম শিকদার ১ মাসের মধ্যে প্রদান করবেন মর্মে স্মরনলিপিতে উল্লেখ করা হয়। কিন্তু ১ লক্ষ টাকা দেওয়ার পূর্বে ছয়ফুল আলম শিকদার ৩’শ টাকার কার্টিজ পেপারে লেখা স্মরনলিপি ভুলে দিয়েছে এমন প্রতারনার আশ্রয় নিয়ে এলাকায় আমাদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার শুরু করে। দলিল সম্পাদনা ও স্মরনলিপি প্রদানের ১দিন পর কানাইঘাট থানায় ছয়ফুল আলম শিকদার আমি সহ তাজ উদ্দিনের বিরুদ্ধে সাজানো একটি দরখাস্ত মামলা কানাইঘাট থানায় দায়ের করে। এ ঘটনায় আমি বেলাল আহমদ সমস্ত সত্য ঘটনা তোলে ধরে ১৬ আগষ্ট থানায় প্রতারক ছয়ফুল আলম শিকদারের বিরুদ্ধে বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করি। ২১ আগষ্ট কানাইঘাট থানায় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে আমি বেলাল আহমদ ও ছয়ফুল আলম শিকদারের উপস্থিতিতে দুইটি অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশের এসআই রাজীব মন্ডল বৈঠকে বসে সমস্ত কাগজপত্র যাচাই বাছাই করেন এবং পুনরায় থানায় বসে উভয় পক্ষের কাগজ পত্র পর্যালোচনা করে বিষয়টি আইনগত ব্যবস্থা নিবেন মর্মে সিদ্ধান্ত হয়। কিন্তু এরই মাঝে ছয়ফুল আলম শিকদার আদালতে গিয়ে আমি সহ জমির মালিক তাজ উদ্দিনের বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যা সাজানো অভিযোগ দায়ের করে থানা পুলিশকে জড়িয়ে অনলাইন পত্রিকায় আমাদের বিরুদ্ধে ভূমি জালিয়াতি, চাঁদাবাজী, জমি জবর দখলকারী এমন মিথ্যা কাল্পনিক অভিযোগ এনে অপপ্রচার চালিয়ে যাচ্ছে ছয়ফুল আলম শিকদার। এমন মিথ্যা অপপ্রচার এলাকায় আইন শৃংখলাবাহিনী তদন্ত করলে প্রকৃত সত্য ঘটনা উদঘাটন হবে এবং প্রতারক ছয়ফুল আলম শিকদার ও তার সহযোগীদের মুখোশ উন্মোচন হবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়