Thursday, July 23

কানাইঘাট প্রেসক্লাবে শোকসভা

নিজস্ব প্রতিবেদক:  
বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক, প্রযোজক ও নির্মাতা ব্যক্তিত্ব কানাইঘাটের কৃতি সন্তান আহসান হাবিব কোহিনুর এবং দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের চেয়ারম্যান শিল্প উদ্যোক্ত ব্যক্তিত্ব নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বেলা দেড়টায় ক্লাব কার্যালয়ে আয়োজিত শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি প্রবীণ সাংবাদিক এম.এ হান্নান।
ক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক মুমিন রশিদের পরিচালনায় শোক সভায় প্রয়াত বিটিভির মহা পরিচালক আহসান হাবিব কোহিনুর ও যমুনা গ্রুপের কর্ণদ্বার নুরুল ইসলাম বাবুলের বর্ণ্যাঢ্য কর্মময় জীবনের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন, ক্লাবের সহ সম্পাদক মাহবুবুর রশিদ, সাহিত্য ও প্রকশনা সম্পাদক শাহিন আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আমিনুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আলা উদ্দিন, সুজন চন্দ অনুপ, সিলেটের দিনকাল পত্রিকার স্টাফ রিপোর্টার জয়নাল আজাদ প্রমুখ।
এ সময় প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, কানাইঘাটের কৃতি সন্তান আহসান হাবিব কোহিনুর বিটিভির মহা-পরিচালক থাকাকালীন সময়ে বিটিভির জনপ্রিয়তা বাড়াতে নানা ধরনের অনুষ্ঠানমালার মাধ্যমে ব্যাপক পরিবর্তন এনেছিলেন। তিনি একজন নির্মাতা, প্রযোজক ও উপস্থাপক ছিলেন। পাশাপাশি তার লেখা বেশ কয়েকটি বইও রয়েছে। অত্যন্ত সাদামনের একজন গুণী ব্যক্তি ছিলেন তিনি। তার মৃত্যুতে রাষ্ট্র একজন কৃর্তিমান ব্যক্তিকে ও কানাইঘাটবাসী তাদের একজন প্রিয় মানুষকে হারিয়েছে, যার শূন্যতা পূরণ হওয়ার মতো নয়।
সভায় সারা দেশের সাংবাদিকদের একজন অভিভাবক দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের স্মৃতিচারণ করে প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, তিনি শুধু একজন মিডিয়া ব্যক্তিত্ব ছিলেন না, যমুনা গ্রুপ অব ইন্ডাস্ট্রির মতো শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলে দেশের অর্থনীতিতে বড় ভূমিকা মিকা পালনের পাশাপাশি হাজার হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছেন।
শোকসভায় এ দুই গুণীব্যক্তি সহ দৈনিক সিলেটের ডাক পত্রিকার চীফ রিপোর্টার এড. তাজ উদ্দিনের মরহুম মায়ের আত্মার মাগফেরাত কামনা করে দোয়াসহ তাদের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।
কানাইঘাট নিউজ ডটকম/২৩ জুলাই ২০২০    

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়