Thursday, April 23

কানাইঘাটে করোনায় মৃতদের লাশ দাফন করতে আনসার ভিডিপি’র কমিটির গঠন


কানাইঘাট নিউজ ডেস্ক:   
করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির লাশের দাফন কাজ পথিবীতে সবচেয়ে ঝুঁকিপূর্ণ। সেই কাজ নিঃশর্ত ভাবে স্বেচ্ছায় সম্পাদন করতে ১০ জন মহিলা আনসার আগ্রহী হয়ে উপজেলা পর্যায়ে কমিটি গঠন করেছেন।

জানা যায়,গত বুধবার সকাল ১১টায় উপজেলা হল রুমে আনসার ভিডিপি কর্মকর্তাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের সাথে আলোচনার ভিত্তিতে তারা একটি কমিটি করেন। এসময় উপস্তিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওঃ আব্দুল্লাহ শাকির,স্বাস্থ্য কর্মমকর্তা শেখ শরফউদ্দিন নাহিদ।

করোনায় মৃত মানুষের দাফনে যখন সবাই পিছিয়ে সেই মূহূর্তে স্বেচ্ছায় এগিয়ে এসেছেন আনসার ভিডিপি সদস্যরা। নিজের জীবনের ঝুঁকি নিয়ে সব সীমাবদ্ধতা পেরিয়ে একবাক্যে বলছে তারা এই মহৎ কাজটি করবে।
হয়তো করোনায় আক্রান্ত মৃত মানুষের লাশ ধোয়ানো এবং বাকি কাজ সম্পন্নের পর তাদেরকে সামাজিক ভাবে হেয় হতে হবে।
নিজ পরিবার বা আত্মীয় স্বজন ও সমাজের অনেকেই তাদের অন্যচোখে দেখবে, তারপরেও তারা পিছপা হননি। এই দশজন মহিলার নাম উঠবে না হয়তো ইতিহাসের পাতায়। তবে আনসার ভিডিপির এই মহান সদস্যরা প্রমাণ করে দিলেন মানুষ মানুষের জন্য। তারা হলেন,সাজনা আক্তার,আমিনা বেগম,আফিয়া বেগম,মারুফা আক্তার,সেলিনা বেগম,সুমানা বেগম,তাহেরা বেগম,শারমিন বেগম,তাহেরা বেগম,হালিমা বেগম।

উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মাজহারুল ইসলাম জুয়েল জানান, দাফন কাজ সম্পন্ন করতে যেয়ে সামান্য ভুলেই তারা আক্রান্ত হতে পারে করোনায়, জীবনের বিরাট ঝুঁকি নিয়েও তারা আগ্রহী হয়ে কাজ করতে চান। এদেরকেই বলতে হয় মহীয়সী নারী। আমাদের বাহিনীতে সুনামের সহিত তার কাজ করে যাচ্ছেন। দোয়া করি যেন আল্লাহ তাদের হেফাজত করেন।

কানাইঘাট নিউজ ডটকম/ডেস্ক/২৩ এপ্রিল, ২০২০     

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়