Wednesday, April 22

কানাইঘাটে ২১’শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন আ.লীগ নেতা তমিজ

নিজস্ব প্রতিবেদক:
নভেল করোনাভাইরাসের কারণে  কর্মহীন ঘরবন্দি অসহায় দিনমজুর ও মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য পাথর ব্যবসায়ী তমিজ উদ্দিন। 

ইতিমধ্যে তার ব্যক্তিগত উদ্যোগে লক্ষীপ্রসাদ পূর্ব ও পশ্চিম ইউপির লোভাছড়া চা-বাগান এলাকার ১৭’শ পরিবারের মধ্যে ২০ কেজি করে চাল, নগদ ৩’শ টাকা, মাক্স বিতরণ করেছেন। 

আজ বুধবার তার নিজ বাড়ী সাউদগ্রামে এলাকার ৪’শ পরিবারে ২৫ কেজি করে চাল, ২কেজি পেয়াজ, ৩কেজি আলু, ২লিটার তৈল, ২কেজি লবণ, ১কেজি ডাল, ১ কেজি ঘী, ১কেজি খেজুর, ১টি সাবান ও স্বেচ্ছাসেবীদের মধ্যে ২০টি পিপিই কঠোর সামাজিক দূরত্ব বজায় রেখে বিতরণ করেন। 

এ সময় বেশ কিছু পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়ে করোনা ভাইরাসের মহামারীর হাত থেকে জনগণকে সচেতন থাকার জন্য এবং সরকারি নির্দেশনা মেনে চলার জন্য বক্তব্য দেন , উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাতবাঁক ইউপির সাবেক চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ডাঃ নাঈমুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জামাল উদ্দিন, খাদ্য সামগ্রীর বিতরণকারী উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক তমিজ উদ্দিন মেম্বার, সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন, জেলা যুবলীগ নেতা সাজু ইবনে হান্নান খান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, আওয়ামী লীগ নেতা ইউপি সদস্য সেলিম চৌধুরী প্রমুখ।

খাদ্য সামগ্রী বিতরণকালে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা মস্তাক আহমদ পলাশ ও ডাঃ নাঈমুল হক চৌধুরী বলেন, করোনাভাইরাস এমন একটি প্রাণঘাতি মহামারি, কেউ আক্রান্ত হলে পরিবার থেকে বিচ্ছিহ্ন হয়ে পড়েন। 

মৃত ব্যক্তির জানাযায় পরিবারের লোকজন অংশগ্রহণ করতে পারেন না। কারন এ ভাইরাস ছোঁয়াছে, যার কারনে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে, সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে।

খুব বেশি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। তারা এই মহা দুর্যোগের সময় কানাইঘাটের যারা ঘরবন্দী হয়ে মানবেতর জীবন যাপন করছেন তাদের পাশে তমিজ উদ্দিন মেম্বার লক্ষ লক্ষ টাকা খাদ্য সামগ্রী নিয়ে সহযোগিতার হাত প্রসারিত করায় তার এমন মহতি উদ্যোগকে প্রশংসা করেন। 

খাদ্য বিতরণকারী তমিজ উদ্দিন বলেন, আমি আমার সাধ্যানুযায়ী এই দুর্যোগের সময় অনেকের পাশে দাঁড়িয়েছি। ইতিমধ্যে প্রায় ২৩’শ পরিবারের মধ্যে খাদ্য বিতরণ করেছি। সৃষ্টিকর্তা যেনো আমাকে এ ধরনের সেবা করার বার বার সুযোগ করে দেন এজন্য আমার প্রতি সবাই দোয়া করবেন। 

কানাইঘাট নিউজ ডটকম /২৩ এপ্রিল ২০২০


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়