Thursday, April 2

কানাইঘাটে সরকারি নির্দেশনা অমান্য, জরিমানা ২৪ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক :
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে জনসাধারণকে সচেতন করার জন্য সরকারি নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারেন্টাইন মেনে চলার জন্য কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান মাঠ পর্যায়ে কঠোর তৎপর হয়ে উঠেছেন। 

জনসাধারণ যাতে করে সরকারি বিধি মেনে চলেন এজন্য উপজেলার হাট-বাজার গুলোতে অভিযান জোরদার করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে কানাইঘাট বাজার ও বীরদল বাজারে অভিযান চালিয়ে সরকারি নির্দেশ অমান্য করার মৎস্য ব্যবসায়ী, কাঁচাবাজার ব্যবসায়ী সহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৪ হাজার ৫শ টাকা মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা আদায় করেন নির্বাহী কর্মকর্তা ও ১ম শ্রেণির ম্যাজিষ্ট্রেট বারিউল করিম খান। 

এছাড়া করোনা ভাইরাসের কারণে গৃহবন্দী, দিনমজুর পরিবারগুলোকে আর্থিক ভাবে সহায়তা করার জন্য সরকারি ভাবে খাদ্য সামগ্রী গত কয়েকদিন থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাড়িতে বাড়িতে ছুটে গিয়ে পৌঁছে দিচ্ছেন নির্বাহী কর্মকর্তা।

তিনি বলেন, সরকারি নির্দেশনা যারা মানবেন না, তাদের বিরুদ্ধে আমরা আরো কঠোর হবো। যেসব ব্যবসা প্রতিষ্ঠান নির্দিষ্ট সময়ের পর খোলা রাখবে তাদের বিরুদ্ধে সাজা শাস্তির ব্যবস্থা নেয়া হবে। আমাদের সবাইকে মনে রাখতে করোনা ভাইরাস একটি প্রাণঘাতি মহামারী। নিজেদের জীবন রক্ষার জন্য একেবারে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। 

এছাড়া সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল হকের নির্দেশে আজ বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন এলাকায় দুই জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সরকারি নির্দেশনা মেনে চলার জন্য মাঠ পর্যায়ে তৎপরতা চালান। এদিকে থানা পুলিশের উদ্যোগে প্রতিদিন সচেতনা মূলক মাইকিং করা হচ্ছে উপজেলা জুড়ে।

কানাইঘাট নিউজ  ডটকম /০২ এপ্রিল ২০২০


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়