Monday, March 9

কানাইঘাটে এক মাসে ১ কোটি ১৩ লাখ ৮০ হাজার টাকার ভারতীয় পণ্য আটক

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট উপজেলা আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা সোমবার সকাল ১০ টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। 

কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের সভাপতিত্বে সভায় উপজেলা সার্বিক আইন শৃঙ্খলার উন্নয়ন ও সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধে বিভিন্ন মতামত তুলে ধরে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান,সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম,কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম,ইউপি চেয়ারম্যান জেমস লিও ফারগুশন নানকা,মাসুদ আহমদ,সুরইঘাট বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার সুলেমান,ডোনা ক্যাম্পের নায়েক সুবেদার আমিনুল ইসলাম,উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দিন,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন,পল্লী বিদ্যুৎ-এর ডিজিএম শাহীন রেজা ফরাজী,ডাঃআবুল হারিছ,ডাঃ মহসিন সহ আইন-শৃঙ্খলা কমিটির সদস্যরা। 

সভায় থানার ওসি শামসুদ্দোহা পিপিএম জানান,উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিগত ফেব্রুয়ারি মাসে থানায় ২২টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। মামলার সংখ্যা অনেকটা কমিয়ে আনা হয়েছে। পুলিশ সার্বক্ষণিক সেবা দিয়ে যাচ্ছে। 

বিজিবির কর্মকর্তারা জানান,ফেব্রুয়ারি মাসে সুরইঘাট ক্যাম্পের জোয়ানরা ৭৫ লক্ষ ৩৬ হাজার টাকা ডোনা ক্যাম্পের জোয়ানরা ৩১ লক্ষ টাকার উপরে এবং লোভাছড়া ক্যাম্পের জোয়ানরা ৭ লক্ষ ৪৪ হাজার টাকা মূল্যের ভারতীয় বিভিন্ন চোরাই পণ্য সামগ্রী আটক করতে সক্ষম হয়েছে। 

সভায় সীমান্ত এলাকা দিয়ে যাতে করে কেউ অস্ত্র,মাদক দ্রব্য আনতে না পারে এজন্য বিজিবিকে কঠোর তৎপর থাকার আহবান জানানো হয়। সেই সাথে জৈন্তাপুর উপজেলার লালাখাল সীমান্ত এলাকা দিয়ে ভারতীয় গরু-মহিষের অবাধ বিচরণ বন্ধে সুরইঘাট বিজিবি ক্যাম্পের জোয়ানদের আরো তৎপর থাকার দাবী জানানো হয়। 

নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান বলেন,আইন শৃঙ্খলার উন্নয়ন,চোরাচালান প্রতিরোধ,মাদকের আগ্রাসন ও নারী শিশু নির্যাতন,বাল্য বিবাহ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধ ও জঙ্গি তৎপরতা বন্ধে আইন-শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানান।

আইন-শৃঙ্খলা কমিটির সভার পরবর্তী নবেল করোনা ভাইরাস প্রতিরোধে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সকলের উপস্থিতিতে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়া সহ তা প্রতিরোধে স্বাস্থ্য বিভাগে নির্দেশনা মেনে চলা এবং সচেতনতামূলক প্রচার পত্র বিলির উপর গুরুত্ব দেওয়া সহ প্রবাস ফেরত সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণের আহবান জানানো হয়। 

কানাইঘাট নিউজ ডটকম/০৯ মার্চ ২০২০

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়