Tuesday, March 17

কানাইঘাটে শ্রদ্ধা-ভালোবাসায় বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী পালিত

নিজস্ব প্রতিবেদক   :
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মুক্তিযুদ্ধের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী কানাইঘাটে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে। 

সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শুরু হয় সরকার ঘোষিত মুজিববর্ষের
কার্যক্রম। এরপর উত্তোলন করা হয় জাতীয় পতাকা। সকাল ৮টায় উপজেলা প্রশাসন চত্ত্বরে রাখা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, উপজেলা মহিলা বিষয়ক অফিস সহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। 

সকাল ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কেক কাটা হয়। এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান, কানাইঘাট সার্কেলের সিনিয়র এএসপি আব্দুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক পৌর মেয়র লুৎফুর রহমান,সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সহ সভাপতি ফারুক আহমদ চৌধুরী, পৌর মেয়র নিজাম

উদ্দিন, থানার অফিসার ইনচার্জ মোঃ শামসুদ্দোহা পিপিএম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল হক, জেলা যুবলীগ নেতা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুুল হেকিম শামীম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম
সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, কানাইঘাট পল্লীবিদ্যুতের ডিজিএম শাহিন রেজা ফরাজী,উপজেলা যুবলীগের আহ্বায়ক এনামুল হক, যুগ্ম আহ্বায়ক এস.এম মাহবুবুল আম্বিয়া,সহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তাবৃন্দ এবং আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনেরনেতৃবৃন্দ। 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রশাসন চত্তরে বঙ্গবন্ধুর ভাষণ,সম্বলিত বিভিন্ন প্রামান্য চিত্র এবং ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শিত করা হয়। 

এছাড়া দিনব্যাপী বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, আনন্দভোজের আয়োজন করা হয়। রাত ৮টায় বঙ্গবন্ধুর জন্ম মাহেন্দ্রক্ষণ উপলক্ষ্যে উপজেলা পরিষদ প্রাঙ্গণে সারাদেশের ন্যায় আতশবাজি করা হয়। তাছাড়া উপজেলা আওয়ামী লীগ, পৌরসভা এবং কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে দিনব্যাপী নানা অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন করা হয়।

কানাইঘাট নিউজ ডটকম /১৭ মার্চ ২০২০


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়