Tuesday, October 15

কানাইঘাটে ভাড়াটিয়া ও বহিরাগতদের তথ্য সংগ্রহে পুলিশ

নিজস্ব প্রতিবেদক:
জঙ্গি ও সন্ত্রাসবাদ সহ অন্যান্য অপরাধ মূলক কর্মকান্ড প্রতিরোধে কানাইঘাট পৌর এলাকা এবং উপজেলা সদরে বসবাসরত বহিরাগত ভাড়াটিয়াদের নতুন করে তথ্য সংগ্রহে নেমেছে সিলেটের কানাইঘাট পুলিশ।

চলতি অক্টোবর মাসের মধ্যে কানাইঘাটে বসবাসরত বহিরাগত, চাকুরীজীবি সহ অন্যান্য পেশায় কর্মরত ভাড়াটিয়াদের ডাটাবেজ সংগ্রহ করা হবে বলে থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন।

এ ব্যাপারে উপজেলায় থানা পুলিশের উদ্যোগে মাইকিং করে ভাড়াটিয়াদের থানায় সব তথ্য জমা দেওয়ার জন্য আহবান করা হবে।

ওসি শামসুদ্দোহা জানান, জঙ্গি ও নাশকতামূলক কর্মকান্ড প্রতিরোধে উপজেলার বিভিন্নস্থানে বসবাসরত বহিরাগতদের তালিকা তৈরির কাজ শুরু করা হয়েছে। পুলিশ বাসা-বাড়ীতে গিয়ে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করে তাদের জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, স্থায়ী ঠিকানা, পেশা, কর্মস্থল, মোবাইল নাম্বার সংগ্রহ করে ভাড়াটিয়াদের ডাটাবেজ তৈরির কাজ শুরু করা হয়েছে। এছাড়া ভাড়াটিয়াদের জীবন বৃত্তান্ত সহ প্রয়োজনীয় সব তথ্য থানায় জমা দেওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে। থানা পুলিশের নিজস্ব কানাইঘাট থানা পুলিশ ফেইসবুক আইডিতে ভাড়াটিয়ারা তাদের তথ্য ম্যাসেঞ্জারে দিতে পারবেন।

ওসি শামসুদ্দোহা আরো জানান, জঙ্গি বিরোধী তৎপরতা প্রতিরোধ ও বহিরাগত ভাড়াটিয়াদের উপর নজরদারী রাখতে কানাইঘাটে বসবাসরত সকল বহিরাগত ভাড়াটিয়ার তথ্য সংগ্রহ আমরা শুরু করছি। তাদের সকলের তথ্য যাচাই বাচাই করা হবে।

এ ব্যাপারে পুলিশ প্রশাসনকে সহযোগিতা প্রদান করার জন্য তিনি সকলের সহযোগিতা চেয়েছেন।

তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধে থানা পুলিশের উদ্যোগে দফায় দফায় উপজেলার বিভিন্ন স্থানে বিট পুলিশিং, কমিউনিটি পুলিশ, গ্রাম পুলিশ, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ সবাইকে নিয়ে সচেতনতামূলক সভা পুলিশের উদ্যোগে শুরু হয়েছে।

কানাইঘাট নিউজ ডটকম/১৫ অক্টোবর ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়