Monday, August 19

এশিয়াতেই নতুন উসাইন বোল্টের সন্ধান

গতি দানব বললে সঙ্গে সঙ্গেই চোখে ভাসে জ্যামাইকান উসাইন বোল্টের ছবি। তার গতির ধারে কাছেও নেই প্রতিদ্বন্দ্বীরা। অনেকের ধারণা, বোল্টের মতো অথবা তদুর্ধ্ব স্প্রিন্টারের হয়তো আর জন্ম হবে না! তবে সে ধারণায় গুড়ে বালি। সম্প্রতি দক্ষিণ এশিয়ার ভারতেই খোঁজ মিলেছে নতুন এক উসাইন বোল্টের। মধ্যপ্রদেশের ১৯ বছর বয়সী এ যুবকের নাম রামেশ্বর গুরজার।

খালি পায়ে মাত্র ১১ সেকেন্ডে তার ১০০ মিটার দৌড়ের একটি ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। যেটা নজরে এসে গেছে মধ্যপ্রদেশের ক্রীড়ামন্ত্রীরও। ভোপালের টিটি নগর স্টেডিয়ামে ‘স্পিড টেস্টে’র জন্য ডাকা হয়েছে এই যুবককে।
 
এ নিয়ে গুরজার বলেন, ‘আমি আমার হারিয়ে যাওয়া মহিষগুলোকে খুঁজছিলাম। এ সময় ক্রীড়ামন্ত্রীর ফোন পাই। আমি টিভিতে উসাইন বোল্টকে দেখেছি। আমি সবসময় ভাবতাম, ভারতীয়রা কেন তার রেকর্ড ভাঙতে পারবে না! আমার আশা, যদি ঠিকমতো সুযোগ সুবিধা ও ট্রেনিং পাই, তবে তার রেকর্ড ভাঙতে পারব।
রাজ্যের ক্রীড়ামন্ত্রী জিতু পাওয়ারি গুরজারের প্রতিভা নিয়ে বলেছেন, সে জাতীয় সম্পদ হতে পারে যদি সঠিক পেশাদার সহায়তা পায়। সে এখন ভোপালে আছে। সামনের দিনগুলোতে স্থানীয় কোচরা তার প্রতিভার পরীক্ষা নেবেন। ভবিষ্যতে এই একাডেমিতে থেকে সেরা কোচদের অধীনেও কোচিং করার সুযোগ পেতে পারে সে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়