Thursday, July 25

ক্রিকইনফোর পাঠক একাদশে সাকিব!

স্পোর্টস ডেস্ক ::

বিশ্বকাপের দ্বাদশ আসরে শেষ হলেও আমেজ শেষ হয়নি এখনো। টুর্নামেন্ট শেষ হওয়ার পর থেকে শুরু হয়েছে জয় পরাজয়ের কারণ নির্নয় ও সেরা একাদশ বেছে নেয়া। বিশ্বের কিংবদন্তি ক্রিকেটার থেকে শুরু করে বিশ্লেষকরা ও বিশ্ব মিডিয়াগুলোও বাছাই করছে সেরা একাদশ। সম্প্রতি জনপ্রিয় ওয়েবসাইট ইসপিএন ক্রিকইনফোর স্টাফরা বেছে নিয়েছিলেন সেরা একাদশ যেখানে জায়গা হয়েছিলো বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের। এবার তারাই প্রকাশ করেছেন পাঠকদের সেরা একাদশ আর এটাতেও স্থান পেয়েছেন এ টাইগার অলরাউন্ডার।

বিশ্বকাপে ক্যারিয়ার সেরা ফর্মে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দল সেমিফাইনালে যেতে না পারলেও ব্যাটে-বলে দুর্দান্ত ছিলেন তিনি। ব্যাট হাতে ছিলেন তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ৬০৬ রানের পাশপাশি বল হাতে তুলে নিয়েছেন ১১ উইকেট। একজন অলরাউন্ডার হিসেবে ৫০০ এর রানের পাশাপাশি ১০ উইকেটের মালিক এখন তিনি। এছাড়া অলরাউন্ডার হিসেবে ১০০০ রান ও ৩০ উইকেট নিয়ে তিনিই আছে শীর্ষে।
বিশ্বকাপে সাকিবের এমন পারফরমেন্সের প্রশংসায় মেতেছেন বিশ্বের কিংবদন্তি ক্রিকেটাররা। স্থান দিচ্ছেন তাদের বাছাইকৃত সেরা একাদশে। এ পর্যন্ত যত জন কিংবদন্তি সেরা একাদশ বেছে নিয়েছেন সবগুলোতে ছিলেন টাইগার এ অলরাউন্ডার।
ক্রিকইনফোর পাঠক একাদশ : জেসন রয়, রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন (অধিনায়ক), সাকিব আল হাসান, বেন স্টোকস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, জফরা আর্চার, লকি ফার্গুসন ও জাসপ্রিত বুমরাহ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়