Thursday, July 25

‘ডেঙ্গুকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে সরকার’

কানাইঘাট নিউজ ডেস্ক:

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধকে সরকার চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে সারাদেশে এক সপ্তাহের মশক নিধন ও মশাবাহিত রোগ প্রতিরোধকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, এ চ্যালেঞ্জে দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একত্রিত হয়ে কাজ করছেন। আশা করি, এক সপ্তাহে এ মশক নিধন কর্মসূচি পালনের মধ্য দিয়ে এডিস মশার বংশ বিস্তার ধ্বংস করতে পারব।
এ সময় ডেঙ্গু সচেতনতা ও চিকুনগুনিয়া রোধে এক র‌্যালির আয়োজন করা হয়। যা মানিক মিয়া অ্যাভিনিউ ঘুরে সংসদ ভবনের সামনে গিয়ে শেষ হয়।
দেশ জুড়ে ২৫ থেকে ৩১ জুলাই পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি পালনের অংশ হিসেবে সারাদেশে সব ড্রেন, নালা, খাল, জলাশয়, মজা পুকুর, কচুরিপানাসহ অন্যান্য ময়লা পরিষ্কার করা হবে। দেশের সব নাগরিককে নিজ নিজ বসতবাড়ি ও বাড়ির চারপাশ পরিষ্কারের আহ্বান জানানো হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও এমপি মাশরাফী বিন মোর্ত্তজা, লেখক ও সাংস্কৃতিক ব্যক্তিরা।
 সৌজন্য: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়