Saturday, June 15

কানাইঘাটের গাজীপুর গ্রামের দীর্ঘদিনের বিরোধ নিষ্পত্তি

নিজস্ব প্রতিবেদক:
অবশেষে কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নের গাজীপুর গ্রামের হিন্দু সম্প্রদায়ের একটি পরিবারের সাথে যাতায়াতের রাস্তা নিয়ে পাশ্ববর্তী নয়ামাটি গ্রামের লোকজনদের মধ্যে দীর্ঘদিনের বিরোধ অবশেষে শনিবার (১৫ জুন) নিষ্পত্তি হয়েছে।

গাজীপুর গ্রামের দোল গোবিন্দ নাথের বাড়ির মধ্যখান দিয়ে পুরাতন একটি কাঁচা রাস্তা দিয়ে যাতায়াত করতেন নয়ামাটি গ্রামের লোকজন। দোল গোবিন্দ নাথের পরিবার রাস্তার জায়গা তাদের পৈত্রিক সম্পত্তি দাবী করে বাড়ির লোকজনের চলাফেরার সমস্যা হওয়ায় তারা রাস্তা বন্ধ করে দিয়ে বিকল্প রাস্তা করে দিলেও এ নিয়ে নয়ামাটি গ্রামের লোকজনের সাথে দোল গোবিন্দ নাথের পরিবারের লোকজনদের বিরোধের সৃষ্টি হয়।

এ নিয়ে গত ২ বছরে উভয় পক্ষ পাল্টা-পাল্টি ৯টি মামলা আদালতে ও থানায় দায়ের করেন। উভয় পক্ষের মধ্যে বিরোধ নিষ্পত্তি করার জন্য সিলেটের উর্ধ্বতন প্রশাসন ও স্থানীয় প্রশাসন অনেকবার এলাকায় গিয়ে এবং উভয় পক্ষকে নিয়ে বৈঠকে বসেও বিরোধ নিষ্পত্তি করতে পারেননি।

রাজাগঞ্জ ইউনিয়ন বিট পুলিশিং অফিসার কানাইঘাট থানার এস.আই আবু কাউসার উভয় পক্ষের বিরোধ শান্তিপূর্ণ ও স্থায়ী নিষ্পত্তির লক্ষ্যে দুই পক্ষের লোকজন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে সম্প্রতি আলাপ আলোচনা করলে দু’পক্ষ এতে সম্মত হন। বিষয়টি সমাধানের লক্ষ্যে এস.আই কাউছার উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা ও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদের সাথে কথা বললে তাদের দিকনির্দেশনা অনুযায়ী তিনি  শনিবার(১৫জুন) বেলা ২টা থেকে ৫টা পর্যন্ত উভয় পক্ষের লোকজন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, রাজনৈতিক মহল, সাংবাদিক নিয়ে রাজাগঞ্জ ইউনিয়নের বিট পুলিশিং কার্যালয়ে বৈঠকে বসে রাস্তা নিয়ে বিরোধের স্থায়ী নিষ্পত্তি করেন।

এতে উভয় পক্ষ শান্তি শৃঙ্খলা রক্ষার্থে আপোষ নিষ্পত্তিতে সম্মত হলে সবাইকে মিষ্টিমুখ করানো হয় এবং বিষয়টি স্থায়ী সমাধানের নিমিত্তে চুক্তিনামা সম্পাদন করা হয়। 

এখন থেকে নয়ামাটি গ্রামের লোকজন দোল গোবিন্দ নাথের দেয়া বিকল্প রাস্তা দিয়ে যাতায়াত করবেন।

এস.আই আবু কাউছার "কানাইঘাট নিউজকে" বলেন, যাতায়াতে রাস্তা নিয়ে দোল গোবিন্দ নাথ সহ স্থানীয় হিন্দু সম্প্রদায় ও নয়ামাটি গ্রামের লোকজনদের মধ্যে দীর্ঘদিন ধরে যে বিরোধ সৃষ্টি হয়েছিল অবশেষে নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা স্যার, সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং স্যার ও থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ স্যারের দিক নির্দেশনায় এলাকার গণ্যমান্য ব্যক্তির্বগ ও রাজনৈতিক মহল, জনপ্রতিনিধিদের নিয়ে বিষয়টি নিষ্পত্তি করতে পেরে অত্যন্ত আনন্দ লাগছে। তিনি বলেন, পুলিশ সব-সময় জনগণের সেবায় নিয়োজিত থাকে। সবাই পুলিশকে সহযোগিতা করলে যে কোন ধরনের বিরোধ নিষ্পত্তি করা সম্ভব।

কানাইঘাট নিউজ ডটকম/১৫জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়