Wednesday, June 12

লোভাছড়া পাথর কোয়ারির খাস কালেকশন ঘাটের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারির খাস কালেকশনের ঘাটের উদ্বোধন উপলক্ষ্যে এক মিলাদ,দোয়া মাহফিল ও শিরনী বিতরণ অনুষ্ঠান বুধবার বিকেল ২টায় লোভাছড়া বাগান বাজার ঘাটে অনুষ্ঠিত হয়।

কোয়ারির খাস কালেকশনের ইজারাদার জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের আহবায়ক সাবেক মেয়র লুৎফুর রহমান, সিনিয়র যুগ্ম আহবায়ক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমস্ লিও ফারগুসন নানকা, পৌর  আওয়ামী লীগের আহবায়ক জামাল উদ্দিন, যুগ্ম আহবায়ক সাবেক ছাত্রনেতা নাজমুল ইসলাম হারুন, লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট পাথর ব্যবসায়ী নাজিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা কাউন্সিলর মাসুক আহমদ, সাবেক ছাত্রনেতা শাহাব উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নিজাম উদ্দিন,ইকবাল হোসেন, পৌর কাউন্সিলর তাজ উদ্দিন, বিশিষ্ট পাথর ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা ইউপি সদস্য তমিজ উদ্দিন, ইউপি সদস্য সেলিম চৌধুরী, পাথর ব্যবসায়ী হেলাল উদ্দিন, হাজী কামাল উদ্দিন, সাবেক ইউপি সদস্য হাবিবুর রহমান, হাজী বিলাল আহমদ, ডাক্তার আব্দুল কুদ্দুছ, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবান, সাবেক ছাত্রনেতা আজমল হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল হারিছ, যুবলীগ নেতা আলমগীর হোসেন, ছাত্রলীগ নেতা জয়নুল আবেদীন জয়, কানাইঘাট বাজারের ব্যবসায়ী কুতুব উদ্দিন সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সূধীজন, স্থানীয় সাংবাদিকবৃন্দ, পাথর ব্যবসায়ী, পাথর শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ সহ সর্বস্থরের মানুষ মিলাদ মাহফিল ও শিরণী বিতরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

মাহফিলে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক লুৎফুর রহমান ও সিনিয়র যুগ্ম আহবায়ক অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেন, লোভাছড়া পাথর কোয়ারি কানাইঘাটবাসী তথা দেশের এক বিরাট খনিজ সম্পদ। এখানে হাজার হাজার শ্রমিক পাথর উত্তোলনের কাজ করে জীবিকা নির্বাহ করে থাকেন। সরকার প্রতি বৎসর মোটা অংকের রাজস্ব কোয়ারি থেকে পাচ্ছে। শত শত পাথর ব্যবসায়ীরা এ কোয়ারিতে বিনিয়োগ করে আর্থিক ভাবে সাবলম্বী ও এলাকার অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখছেন। পাথর মহালের পরিবেশ যাতে ক্ষতিগ্রস্ত না হয় এজন্য সবাইকে সচেতন থাকার আহবান জানান তারা। তারা আরো বলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদার কোয়ারি এলাকা সহ কানাইঘাটের সামগ্রিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এখন থেকে আওয়ামী লীগের মধ্যে কোন ভেদাবেদ নেই, সবাই ঐক্যবদ্ধ হয়েছেন। ষড়যন্ত্রকারীদের দাঁত ভাঙ্গা জবাব দিয়ে দলীয় নেতৃবৃন্দের মাধ্যমে তৃণমূল পর্যায়ে সরকারের সকল উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়ন ও জনসাধারণের সামনে তুলে ধরার ঘোষণা দেন তারা।

কানাইঘাট নিউজ ডটকম/১২জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়