Saturday, June 1

কোনদিন ধূমপান করিনি: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক:

‘আমি কোনদিন ধূমপান করিনি। আমি বাবাকে ধূমপান করবো না বলে ওয়াদা করেছিলাম। আমার বন্ধু-বান্ধব অনেক চেষ্টা করেছেন আমাকে ধূমপান করানোর জন্য। কিন্তু আমি একটা টানও দেইনি। কারণ একটা খাওয়ার পর যদি ভালো লেগে যায়, আর যদি ছাড়তে না পারি, তাই কোনদিন খাইনি।’

বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন। মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা (মানস) এ সভার আয়োজন করে।
এ সময় তিনি বলেন, আমার বয়স যখন সাত বছর তখন আমার মা মারা যান। আমার বাবা ছিলেন ধূমপায়ী। বাবা একদিন অসুস্থ হয়ে চিকিৎসকের কাছে যান। সে সময় চিকিৎসক তাকে বলেন, সিগারেট খাওয়া বাদ না দিলে আপনিও ক্যান্সারে মারা যাবেন। 
তথ্যমন্ত্রী বলেন, এরপর হঠাৎই একদিন বাবা আমাকে ডেকে বলেন, তুমি আমার কাছে ওয়াদা কর কোনোদিন সিগারেট খাবা না। এরপরই আমি ওয়াদা করি।
এ সময় উপস্থিত ছাত্র-ছাত্রী ও তরুণ ছেলে-মেয়েদের উদ্দেশে তিনি বলেন, এখানে উপস্থিত সবাইকেই কথা দিতে হবে তোমারাও কোনোদিন ধূমপান করবা না।
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক