Friday, May 10

কানাইঘাটে বিদেশ পাঠানোর নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট বড়চতুল ইউনিয়নের পর্বতপুর গ্রামের কাতার প্রবাসী আব্দুন নূরের স্ত্রী রওশন আরা (২৮) এর বিরুদ্ধে প্রবাসে লোক পাঠানোর নামে মোটা অংকের টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

ইউরোপের ইতালি ও মধ্যপ্রাচ্যের কাতারে ভিসা দিয়ে দুই ব্যক্তিকে পাঠানোর নামে চেক জালিয়াতির মাধ্যমে সাড়ে ১৮ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রওশন আরা'র বিরুদ্ধে একই ইউনিয়েনর সাবেক ইউপি সদস্য স্থানীয় চতুল ঈদগাহ বাজারের ব্যবসায়ী দলকিরাই গ্রামের আলিম উদ্দিন (৩৩), পবর্তপুর আগফৌদ গ্রামের দিন মজুর হোসেন আহমদ (৪৫) আইনজীবি দ্বারা লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।
 
অভিযোগে পবর্তপুর গ্রামের কাতার প্রবাসী আব্দুন নূরের স্ত্রী রওশন আরা স্বামী প্রবাসে থাকায় এলাকার অনেক লোক কে বিদেশ পাঠানোর নামে প্রতারণা করে আসছিলেন। কয়েক মাস পূর্বে দলকিরাই গ্রামের সাবেক ইউপি সদস্য আলিম উদ্দিন কে ছোট বোন জামাইয়ের মাধ্যমে ইতালিতে পাঠানোর নামে কয়েক দফায় ১৫ লক্ষ টাকা নেন রওশন আরা।


নির্দিষ্ট সময়ের মধ্যে আলিম উদ্দিন কে ইতালিতে পাঠাতে ব্যর্থ হওয়ায় রওশন আরা ইতালিতে পাঠানোর জন্য আলিম উদ্দিনের কাছ থেকে নেওয়া টাকা ফেরত দিতে জৈন্তাপুর উপজেলার সোনালী ব্যাংক শাখায় রওশনআরা এর নামীয় ৩৪০৯১৩৮১ নং হিসাবে ১০ লক্ষ ১৮ হাজার টাকার চেক পাতা গত ৩০/০৭/১৮ইং তারিখে আলিম উদ্দিন কে প্রদান করেন।

কিন্তু কয়েক দফায় ব্যাংকে গিয়ে রওশনআরা কর্তৃক প্রদানকৃত চেকের অনূকোলে উক্ত হিসাব নম্বরে কোন টাকা না পাওয়ায় গত ১৭/০৯/১৮ইং তারিখে চেক খানা ডিজ অনার করেন।

এছাড়া রওশনআরা পবর্তপুর গ্রামের মৃত শফিকুল হকের পুত্র হোসেন আহমদ কে কাতার পাঠানোর নামে কয়েক মাস পূবের্  সাড়ে ৩ লক্ষ টাকা হাতিয়ে নেন। বিদেশ পাঠাতে ব্যর্থ হওয়ায় টাকা ফেরত দেওয়ার নামে রওশন আরা প্রতারনা ও জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে কৃষি ব্যাংক চতুল বাজার শাখার অনূকোলে ১০১৪ নং সঞ্চয়ী হিসাব নম্বরে একখানা সাড়ে ৩ লক্ষ টাকা বসিয়ে একটি চেক পাতা প্রদান করেন।

কিন্তু হোসেন আহমদ গত ১৬/০৪/১৯ইং তারিখে কৃষি ব্যাংকে টাকা উত্তোলনের জন্য রওশন আরা কর্তৃক প্রদানকৃত চেক পাতা নিয়ে গেলে ব্যাংক কর্তৃপক্ষ তাকে বলেন, উক্ত হিসাব নম্বর রওশন আরা এর মৃত পিতার নামীয় হিসাব। স্বাক্ষর মিল না থাকায় চেক খানা ডিজ অনার করা হয়।

বিদেশ পাঠানোর নামে প্রতারণার বিশ্বাস ভঙ্গ, টাকা আত্মসাৎ ও জাল-জালিয়াতির আশ্রয় নেওয়ায় রওশনআরার বরাবরে ১৪/১০/১৮ইং তারিখে আলিম উদ্দিন ও হোসন আহমদ ০২/০৫/১৯ইং তারিখে সিলেট বারের আইনজীবি এ্যাডঃ মোহাম্মদ ইয়াহিয়া তার মক্কেল দ্বয়ের পক্ষে চেক ডিজঅনারের লিগ্যাল নোটিশ প্রেরণ করেন।


স্থানীয়রা জানিয়েছেন, রওশন আরার প্রতারনার ফাঁদে পড়ে প্রবাস যাওয়ার জন্য অনেকে আর্থিক ক্ষতি গ্রস্থের স্বীকার হয়েছেন।

কানাইঘাট নিউজ ডটকম/১০মে ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়