Monday, May 6

মধ্যপ্রাচ্যে যুদ্ধজাহাজ পাঠাল যুক্তরাষ্ট্র!

নিউজ ডেস্ক:

ইরানকে সতর্কবার্তা দিয়ে মধ্যপ্রাচ্যে মার্কিন নিরাপত্তা বাহিনীর সমন্বয়ে গঠিত হামলা চালাতে সক্ষম একটি বিমানবাহী যুদ্ধজাহাজ পাঠিয়েছে যুক্তরাষ্ট্র।

মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন। তার দাবি, ইরানের প্রতি ‘পরিষ্কার এবং নির্ভুল বার্তা’ দিতেই এ পদক্ষেপ নিয়েছে যুক্তরাষ্ট্র। 
বিবৃতিতে বোল্টন বলেন, হামলা ও অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার হুমকি ও সংকেত পাওয়ার পরিপ্রেক্ষিতে মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস আব্রাহাম লিংকন এবং বোমাবর্ষণে সক্ষম একটি বিশেষ টাস্কফোর্স ওই অঞ্চলে পাঠানো হয়েছে।
বোল্টন আরো বলেন, যুক্তরাষ্ট্রের কোনো স্বার্থ বা তাদের মিত্রের ওপর কোনো ধরনের হামলা চালানো হলে কঠোর জবাব দেয়া হবে। সেটা ইরানের বিপ্লবী বাহিনী, দেশটির নিয়মিত নিরাপত্তা বাহিনী কিংবা অন্য কোনো বাহিনী হোক।
এদিকে, ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ বলেছেন, ইরান এবং যুক্তরাষ্ট্রের মধ্যে আসন্ন যুদ্ধের কোনো আশংকা নেই; তবে বিশেষ কোনো দুর্ঘটনার কারণে সামরিক সংঘাত বেঁধে যেতে পারে। ব্রিটিশ অনলাইন সংবাদপত্র ইন্ডিপেন্ডেন্টকে দেয়া সাক্ষাৎকারে এ আশংকার কথা ব্যক্ত করেন তিনি। নিউ ইয়র্কের জাতিসংঘ সদর দফতরে ইরানি স্থায়ী মিশন থেকে এ সাক্ষাৎকার দেন জারিফ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়