Wednesday, May 29

বিশ্বকাপের পর্দা উঠছে আজ, সরাসরি দেখবেন যেভাবে

 স্পোর্টস ডেস্ক::

জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বুধবার রাতে পর্দা উঠছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসরের। বাকিংহাম প্যালেসের বিপরীত পার্শ্বের বিখ্যাত সড়ক ‘দ্য মল’ এ পর্দা উন্মোচনের অনুষ্ঠানের মধ্য দিয়ে ১২তম আসর মাঠে গড়াবে। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক। এ ছাড়াও বাংলাদেশে জিটিভি, মাঝরাঙা টিভি ও বিটিভি সরাসরি সম্প্রচার করবে। বাংলাদেশ সময় রাত ১০টায় বাকিংহ্যাম প্যালেসের সামনে বিখ্যাত ‘দ্য মলে’ শুরু হবে এ অনুষ্ঠান। এ ‘ওপেনিং পার্টি’তে বিশ্বকাপে বিশ্বকে আহ্বান জানাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস।  এক ঘণ্টা ব্যাপি এই অনুষ্ঠানে নাচ-গানের পাশাপাশি থাকবে বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজনও।  

আইসিসি জানিয়েছে, ক্রিকেট ও ক্রিকেটের বাইরের সমর্থকরা এটি উপভোগ করতে পারবেন। সব বয়সী রসিকরা এ থেকে বিনোদন পাবেন। কয়েকজন বিখ্যাত মানুষের হাতে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান।
২০১৯ বিশ্বকাপের ব্যবস্থাপনা পরিচালক স্টিভ এলওর্থি বলেন, বৈশ্বিক টুর্নামেন্টটি কতটা বিশেষ, তা উদ্বোধনী অনুষ্ঠানেই গোচরীভূত হবে। ক্রিকেটভক্তদের জন্য এটি ভীষণ রোমাঞ্চকর।
উপস্হিত থাকবেন অংশগ্রহণকারী বাংলাদেশসহ ১০ দলের ক্রিকেটাররা। তবে অনুষ্ঠানের পূর্বে ব্রিটেনের রানির সঙ্গে সাক্ষাৎ করবেন এই ১০ দলের অধিনায়ক। 
ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরকে ঘিরে সেজেছে ব্রিটেনের ১০টি শহর। ক্রিকেট উৎসবে মাতবে সারাবিশ্ব। মাঠে বসে কিংবা টেলিভিশনের পর্দার সামনে বসে প্রায় ২০০ কোটি মানুষ দেখবে এই ক্রিকেট মহাযজ্ঞ। 
বৃহস্পতিবার স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিশ্ব ক্রিকেটের দ্বাদশ আসর।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক