Monday, May 6

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সুবীর নন্দী

কানাইঘাট নিউজ ডেস্ক:

সোমবার সকালে আবারো হার্ট অ্যাটাক করেন একুশে পদক প্রাপ্ত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী। সিঙ্গাপুরে নেয়ার পর এ নিয়ে তৃতীয়বারের মতো হার্ট অ্যাটাক হলো তার। ঢাকায় (সিএমএইচ)-এ  চিকিৎসাধীন অবস্থায় আরো একবার হার্ট অ্যাটাক হয়েছিল। এরপর রোববার রাতেও আরেকটি হার্ট অ্যাটাক হয় তার। বর্তমানে তার শারীরিক অবস্থা এখন সংকটাপন্ন বলে জানিয়েছেন সুবীর নন্দীর জামাতা রাজেশ শিকদার। 

উন্নত চিকিৎসার গেল ৩০ এপ্রিল সিঙ্গাপুর নেয়া হয় সুবীর নন্দীকে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিউতে চিকিৎসাধীন তিনি। সেখানে তার সঙ্গে আছেন মেয়ে ফাল্গুনী নন্দী।
বাংলাদেশে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলছেন তিনি। 
সুবীর নন্দীর শারিরীক অবস্থার ব্যাপারে সামন্ত লাল সেন বলেন, চিকিৎসকেরা যে আশা করেছিলেন, বারবার হার্ট অ্যাটাক হওয়ায় তাও ক্ষীণ হয়ে গেছে। সুবীরের শরীরের মাল্টিপল অরগান ফেইলিওর হয়েছে। সুবীর এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।
সুবীর নন্দী গত ১৪ এপ্রিল সিলেট থেকে ঢাকায় ফেরার ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন। সেখানে একজন চিকিৎসক থাকায় তার পরামর্শে সুবীর নন্দীকে নিয়ে পরিবারের সদস্যরা ঢাকার বিমানবন্দর স্টেশনে নেমে যান। রাত ১১টার দিকে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 
শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)তে লাইফ সাপোর্ট দেয়া হয়। দীর্ঘ ১৮ দিন সেখানে ভর্তি থাকার পর প্রধানমন্ত্রীর নির্দেশে ৩০ এপ্রিল সিঙ্গাপুর নেয়া হয় বরেণ্য এই শিল্পীকে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়