Saturday, April 6

কানাইঘাটে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত অনেক

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে ফুটবল খেলাকে কেন্দ্র করে শনিবার সন্ধ্যার দিকে সংঘর্ষে অনেক লোক আহত ও গাড়ি ভাংচুরের ঘটনা নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, কানাইঘাট সদর ইউনিয়নের বীরদল বর্ণালী সমাজ কল্যাণ সংঘের উদ্যোগে আয়োজিত বীরদল লক্ষীপুর মাঠে আন্তঃইউনিয়ন ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে বিকেল ৪টায় মুমিন এন্টারপ্রাইজ ঝিঙ্গাবাড়ী মোকাবিলা করে দক্ষিণ বানীগ্রাম ইউনিয়ন বড়দেশ ফুটবল দলের। 

খেলার দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় বড়দেশ ফুটবল দলের একজন খেলোয়াড় প্যানাল্টি বক্সের ভিতরে প্রতিপক্ষ দলের খেলোয়াড়কে অবৈধভাবে বাঁধা দিলে রেফারি ফ্রি কিকের নির্দেশ দেন। এ নিয়ে বড়দেশ দলের সমর্থকরা মাঠের বাহিরে উত্তেজনা সৃষ্টি করে। 

খেলার নির্ধারিত সময় শেষ হওয়ার পর রেফারি শেষ বাঁশি বাজালে কিছু সংখ্যক সমর্থক রেফারির উপর চড়াও হয় এবং মাঠের বেশ কিছু চেয়ার ভাংচুর করে। একপর্যায়ে মাঠের বাহিরে খেলা পরিচালনা কমিটির লোকজন বড়দেশ ফুটবল দলের সমর্থকদের মধ্যে হাতাহাতির ও ইট-পাটকেল নিক্ষেপ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ নিয়ে মাঠের বাহিরে সন্ধ্যার দিকে রাস্তা-ঘাটে চোরাগুপ্তা হামলা ছড়িয়ে পড়ে। 

বড়দেশ ফুটবল দলের সমর্থকরা কানাইঘাট নিউজকে জানান, তাদের অন্তত ৬০/৭০ জন দর্শক খেলা পরিচালনা কমিটির লোকজনের হাতে আহত হয়েছেন। তাদের গাড়ি রাস্তার বিভিন্ন জায়গায় আটকিয়ে যাত্রিদের বেধড়ক মারধর ও একাধিক অটোরিকশা (সিএনজি) গাড়ি ভাংচুর করা হয়েছে। 

একপর্যায়ে কানাইঘাট থানা পুলিশ বীরদল এলাকায় গিয়ে পরিস্থিতি শান্ত করে। থানার ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ বলেন, ফুটবল খেলাকে কেন্দ্র করে সৃষ্ট অপ্রীতিকর ঘটনাটি পুলিশ নিয়ন্ত্রনে এনেছে।

খেলা পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জুনেদ হাসান জিবান জানান, সেমি ফাইনাল খেলায় একতরফা অন্যায় ও হামলা করেছে বড়দেশ ফুটবল দলের সমর্থকরা। তারা মাঠের চেয়ার ভাংচুর ও অনেক কে মারধর করেছে। বড়দেশ ফুটবল দলের সমর্থকদের উপর হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনা তিনি অস্বীকার করেন। 

বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।  

কানাইঘাট নিউজ ডটকম/০৬ এপ্রিল ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়