Saturday, February 23

আসামে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৮০

কানাইঘাট নিউজ ডেস্ক:
ভারতের আসাম রাজ্যে বিষাক্ত মদপানে একটি চা বাগানের অন্তত ৮০ শ্রমিকের প্রাণহানি হয়েছে।
বৃহস্পতিবার রাতে আসাম রাজ্যের রাজধানী গুয়াহাটি থেকে ৩১০ কিলোমিটার পূর্বের গোলঘাটের একটি চা বাগানে বিষাক্ত মদ্যপানের পর এই প্রাণহানির ঘটনা ঘটে বলে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে।
এ ঘটনায় আহত অন্তত ৩০০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে উল্লেখ করে প্রতিবেদনে বলা হয়, দুই সপ্তাহ আগে উত্তর প্রদেশ ও উত্তরখণ্ডে অবৈধভাবে বানানো মদপানে শতাধিক মানুষের মৃত্যু হওয়ার পর আসামে এই প্রাণহানির ঘটনা ঘটলো। এ ঘটনায় এখন পর্যন্ত দুইজনকে গ্রেফতার করা হয়েছে।
আসামে যে মদপানে প্রাণহানির ঘটনা ঘটেছে তার স্থানীয়ভাবে 'হুচ' বা দেশি মদ হিসেবে পরিচিত। এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে আসাম সরকার।
বিষয়টি নিশ্চিত করে আসামের বিদ্যুৎমন্ত্রী তপন গগই বলেন, বিষাক্ত মদপানে ওই ব্যক্তিদের মৃত্যু হয়েছে।
এর আগে শনিবার সকালে পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ ৪১ জনের মৃত্যুর খবর জানিয়েছিল। পরে জানানো হয় মৃতের সংখ্যা ৬৬। এরপর সর্বশেষ মৃতের সংখ্যা ৮০ জনে পৌঁছেছে বলে জানানো হয়। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গোলাঘাটের সালমারা চা বাগান এলাকায় ৬৫ বছর বয়সী এক বৃদ্ধা দ্রৌপদী ওরান এবং তার ৩০ বছর বয়সী ছেলে সঞ্জু ওরানের বাড়িতেই বৃহস্পতিবার রাতে ওই মদ তৈরি হয়। মদপানে নিহতদের মধ্যে এই মা-ছেলেও আছেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়