Wednesday, February 20

কানাইঘাট মাদরাসার মহাসম্মেলনে মুসল্লিদের ঢল



নিজস্ব প্রতিবেদকঃ
উপ-মহাদেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ শায়খুল হাদীস আল্লামা মুশাহিদ বায়মপুরী (রহ.)’র পূণ্য স্মৃতি বিজড়িত ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া দারুল উলুম দারুল হাদীস কানাইঘাট মাদ্রাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলনে সকাল থেকেই মুসল্লিদের  ঢল নামে।
বুধবার মাদ্রাসা মাঠে সকাল ১০ ঘটিকায়   মাদ্রাসার   মুহতামিম  শায়খুল  হাদিস আল্লামা  মোহাম্মদ  বিন   ইদ্রিস  শায়খেলক্ষীপুরীর সভাপতিত্বে ও মাদ্রাসার সহ-শিক্ষক ক্বারী হারুনুর রশীদের পরিচালনায় ওয়াজ মাহফিল শুরুহয়।
মাহফিলে দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় লক্ষাধিক ধর্মপ্রাণ মানুষ শরীক হন।
এতে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থেকে বর্তমান মুসলিম বিশ্বের প্রেক্ষাপট তোলে ধরে হেদায়ত পূর্ণ বয়ান পেশ করেন ভারতের দেওবন্দ মাদ্রাসার মুহাদ্দিস সায়্যিদ আরশাদ মনসুরপুরী ভারত।
তাফসীর পেশকরেন মুফতি আব্দুল মতিন, রেজাউল করিম আবরার ঢাকা,  ইয়াইয়া আল মাহমুদ ঢাকা ও হাসানজামিল সহ দেশ বরেণ্যে অর্ধ শতাধিক উলামায়ে কেরাম বয়ান পেশ করেন।
বার্ষিক জলছার সার্বিক পরিচালনায় ছিলেন, মাদ্রাসার নাইবে আমীর  আল্লামা   আলিম   উদ্দিন   শায়খে  দুর্লভপুরী, শামসউদ্দিন শায়খে দুর্লভপুরী, ক্বারী হারুনুর রশীদ উজানীপারী, মাহমুদ হাসান রায়গড়ী, মুবশ্বির আলীরাম প্রসাদ প্রমূখ।
এছাড়া  ওয়াজ মাহফিলে উপস্থিত ছিলেন সাবেক   সাংসদ  আলহাজ্ব   আব্দুল কাহির   চৌধুরী,   কানাইঘাট   উপজেলা   পরিষদের   নির্বাচনে   আওয়ামী লীগ   সমর্থিত   প্রার্থী আলহাজ্ব   আব্দুল   মুমিন   চৌধুরী,   উপজেলা   আওয়ামী লীগের   আহ্বায়ক   সাবেক   মেয়র   লুৎফুর   রহমান,কানাইঘাটের পৌর মেয়র নিজাম উদ্দিন, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ প্রমুখ।
উক্তওয়াজ মাহফিলে উলামায়ে কেরামগণ তাদের বয়ানে ইসলামের সু-মহান আদর্শ তোলে ধরে বলেন ভারতের দেওবন্দের   আক্বীদায়   বিশ্বাসী   হক্কানী   উলামায়ে   কেরামগণ   দ্বীন   ইসলাম   ঠিকিয়ে   রাখার   জন্য সারাদেশে   ইসলামের  বাণী ছড়িয়ে   দিচ্ছেন।
দারুল   উলূম   মাদ্রাসা   সহ   কৌমী মাদ্রাসাগুলো ইসলামের সঠিক আক্বীদা ও বিশ্বাস লালন করে যাচ্ছে। তারা আরো বলেন, যে কোন মূল্যে এ দেশে সঠিক দ্বীন কায়েম রাখতে হবে। এজন্য সর্ব সাধারণকে আলেম উলামাদের সাথে খুব গভীর সম্পর্করাখতে হবে। দ্বীন ও শরীয়তের মাঝে নানা নামে বিভ্রান্তী ছড়ায় ওরা আসলে মুনাফিক এবং ইসলামেরচির শত্রু। মওদুদীবাদী ও আহলে হাদিসরাই দ্বীন ইসলামের আসল দুশমন। সঠিক  ভাবে জীবনকে চালাতে হলে ইসলামকে আকড়ে ধরে রাখতে হবে।
কানাইঘাট নিউজ ডটকম/২০ ফেব্রুয়ারি ২০১৯ ইং


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়