Thursday, February 21

কানাইঘাটে হামিদা ফাউন্ডেশনের ২৫তম মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:
শিশুরা নিষ্পাপ-ফুলের মতো, তোমরা এগিয়ে গেলে পুরো জাতি এগিয়ে যাবে। শিক্ষা মানুষের মৌলিক অধিকার। শিক্ষিত জাতি গঠনে সবাইকে শিক্ষার আলোয় আলোকিত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। কানাইঘাট উপজেলায় সরকারের শিক্ষা সহায়ক কার্যক্রম দ্রুত থেকে দ্রুততর জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকারের বিভিন্ন সংস্থা কাজ করছে। পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি সংগঠন নিজ নিজ সাধ্যানুযায়ী কাজ করতে সহায়ক ভূমিকা পালন করছেন। আর এ লক্ষ্যে হামিদা ফাউন্ডেশন গত ২৫ বছর ধরে কাজ করে যাচ্ছে। 

বৃহস্পতিবার সকাল ১১টায় স্থানীয় ছোটদেশ উচ্চ বিদ্যালয় মাঠে কানাইঘাট হামিদা ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ২৫তম মেধা বৃত্তি প্রদান ও রজত জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কানাইঘাটের কৃতি সন্তান মোঃ এহছানে এলাহী খোকন। 

অনুষ্ঠানে হামিদা ফাউন্ডেশনের ২৫ বছর পুর্তিতে রজত জয়ন্তী স্মারক এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি।

ফাউন্ডেশনের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ আব্দুশ শাকুরের সভাপতিত্বে ও কানাইঘাট সরকারি কলেজের প্রভাষক ফয়সল উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ৬নং সদর ইউনিয়নের চেয়ারম্যান মামুন রশিদ,দয়ামীর ডিগ্রি কলেজের প্রভাষক আফসার উদ্দিন আহমদ চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মাস্টার মুফজ্জিল আলী, সহকারী শিক্ষক সমিতির সভাপতি খাজা আজির উদ্দিন, কানাইঘাট কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ফাউন্ডেশনের সচিব মোঃ ফখরুল ইসলাম, সদস্য মোঃ আব্দুল হাই, শামসুল আলম জাকারিয়া প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষক আব্দুস সাত্তার।

অনুষ্ঠানে ২০১৪-১৭ সালে ১০০ জন ও ২০১৮ সালের ৫০জন শিক্ষার্থীদের মধ্যে মেধাবৃত্তি ও সনদ এবং উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সানরাইজ প্রি-ক্যাডেট স্কুল ও মানিকগঞ্জ উচ্চ বিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে সনদ ও ক্রেস্ট বিতরণ করেন অতিথিবৃন্দ।

কানাইঘাট নিউজ ডটকম/২১ ফেব্রুয়ারি ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়