Sunday, January 6

মোস্তাফা জব্বার আর পলকের হাতেই তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়

কানাইঘাট নিউজ ডেস্ক:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর টানা তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। এরই মধ্যে বিজয়ী সংসদ সদস্যরা (এমপি) শপথ নিয়েছেন। আধুনিক ও উন্নত রাষ্ট্র গড়ার অঙ্গীকারে সোমবার (৭ জানুয়ারি) শপথ নেবে নতুন মন্ত্রিসভা।
মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিসভা গঠনের জন্য অনেক সংসদ সদস্য টেলিফোনে ডাক পেয়েছেন। এবার শেখ হাসিনার মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী থাকছেন ৩ জন।
এ দিকে আবারও টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন মোস্তাফা জব্বার। এ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বেও দেয়া হয়েছে একই ব্যক্তি জুনাইদ আহমেদ পলককে।
রবিবার (৬ জানুয়ারি) বিকালে আনুষ্ঠানিকভাবে নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।
আগামীকাল সোমবার বিকাল সাড়ে তিনটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ শপথ বাক্য পাঠ করাবেন।
মোস্তাফা জব্বার টেকনোক্র্যাট কোটায় দ্বিতীয় দফায় মন্ত্রী হয়েছেন। এর আগেও তিনি ওই মন্ত্রণালয়ের টেকনোক্র্যাট মন্ত্রী ছিলেন।
পলককে শপথের আমন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী মাওনালা রুহুল আমিন।
প্রতিমন্ত্রী পলক মন্ত্রী হিসেবে শপথের ডাক পাওয়ায় সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণের ধুম পড়ে যায়। অপরদিকে ফেসবুক জুড়ে অভিনন্দনের ঝড় উঠে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক