Sunday, January 6

যে কারণে বাদ পড়লেন 'শিক্ষামন্ত্রী' নুরুল ইসলাম নাহিদ

কানাইঘাট নিউজ ডেস্ক:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর টানা তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। এরই মধ্যে বিজয়ী সংসদ সদস্যরা (এমপি) শপথ নিয়েছেন। আধুনিক ও উন্নত রাষ্ট্র গড়ার অঙ্গীকারে সোমবার (৭ জানুয়ারি) শপথ নেবে নতুন মন্ত্রিসভা।
মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিসভা গঠনের জন্য অনেক সংসদ সদস্য টেলিফোনে ডাক পেয়েছেন। এবার শেখ হাসিনার মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী থাকছেন ৩ জন।
রবিবার বিকাল সাড়ে ৪টায় নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।
এ দিকে বর্তমান মন্ত্রিসভার সদস্যদের মধ্যে বেশিরভাগই ডাক পাননি নতুন সরকারের মন্ত্রিসভায়। বর্তমান মন্ত্রিসভার ২৮ জন পূর্ণমন্ত্রীর মধ্যে ২৩ জনই ডাক পানটি নতুন সরকারের মন্ত্রিসভায় শপথের জন্য। বর্তমানের ১৭ জন  প্রতিমন্ত্রীর মধ্যে ডাক পাননি ৯ জন। তবে ৫ জন প্রতিমন্ত্রী ডাক পেয়েছেন।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে বাদ দিয়ে তার জায়গা দখল করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া এ মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও প্রয়াত আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন চৌধুরীর ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল।
২০০৯ সাল থেকে টানা দুই মেয়াদে শিক্ষামন্ত্রী থাকা নুরুল ইসলাম নাহিদের মন্ত্রিত্ব না পাওয়ার বিষয়ে অনেকেই বিভিন্ন কারণ তুলে ধরেছেন।
প্রশ্নফাঁস আর কোমলমতি শিক্ষার্থীদের সিলেবাস বৃদ্ধি, জেএসসি-পিইসি পরীক্ষা চালু, পাঠ্যপুস্তকে ভুলসহ নানা কারণে ব্যাপক সমালোচিত শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তার মন্ত্রিত্ব না পাওয়ার অন্যতম কারণ এগুলোই বলে মনে করছেন অনেকে।
এছাড়া ২০১৭ সালের ২৫ ডিসেম্বর এক অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শকদের প্রতিবেদন দেয়ার ক্ষেত্রে ‘সহনশীল মাত্রা’য় ঘুষ খাওয়ার বক্তব্য দিয়ে সমালোচিত হন নুরুল ইসলাম নাহিদ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক