Sunday, January 6

প্রতিমন্ত্রী থেকে মন্ত্রী হলেন যারা

কানাইঘাট নিউজ ডেস্ক:
সদ্য গঠিত মন্ত্রিপরিষদে পুরনো পাঁচজন নতুন নতুন ভাবে এসেছেন। এবারের মন্ত্রিসভায় পাঁচজন পদোন্নতি পেয়ে প্রতিমন্ত্রী থেকে পুর্ণাঙ্গ মন্ত্রী হয়েছেন । এঁরা হলেন এম এ মান্নান, জাহিদ মালেক, নুরুজ্জামান আহমেদ, বীর বাহাদুর উ সৈ শিং ও সাইফুজ্জামান চৌধুরী। তাঁরা সবাই দশম জাতীয় সংসদে প্রতিমন্ত্রী ছিলেন।
আগামীকাল সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে তারা মন্ত্রী হিসেবে শপথ নেবেন।
সাবেক অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান পাচ্ছেন পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রিত্ব। বাকি চারজন তাদের আগের মন্ত্রণালয়ের পুরো মন্ত্রির দায়িত্ব পাচ্ছেন। এরা হলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জাহিদ মালেক, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নুরুজ্জামান আহমেদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বীর বাহাদুর উ সৈ শিং ও ভূমি মন্ত্রণালয়ের সাইফুজ্জামান চৌধুরী।
আজ রোববার বিকেলে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম নতুন ২৪ জন পূর্ণাঙ্গ মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রীর নাম ঘোষণা করেন। তিনজনজনকে টেকনোক্র্যাট কোটায় মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হয়েছে।
প্রঙ্গগত এবারের মন্ত্রিসভায় শেখ হাসিনাসহ মোট ৪৭ জন সদস্য নেওয়া হয়েছে। এর মধ্যে শেখ হাসিনা নিজে ছয়টা মন্ত্রণালয়ের দায়িত্ব রেখেছেন নিজের হাতে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়