Thursday, January 3

পাঁচ ক্যামেরা নিয়ে আসছে নকিয়া ৯ পিওরভিউ!

কানাইঘাট নিউজ ডেস্ক:
নকিয়া ৯ পিওরভিউ ফ্ল্যাগশিপ ফোনটি নিয়ে অনেক দিন ধরেই অনলাইনে বিভিন্ন তথ্য প্রকাশ হচ্ছে। কথা ছিলো, আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসেই (এমডাব্লুসি) ফোনটির দেখা মিলবে। চার ক্যামেরা নিয়ে ইতিমধ্যে বাজারে এসেছে স্যামসাং গ্যালাক্সি এ৯। তবে উন্নত ক্যামেরার দৌঁড়ে পিছিয়ে নেই নকিয়া। আগাম খবরের অন্যতম উৎস ইভলিকস্ জানাচ্ছে নকিয়া নিয়ে আসছে পাঁচ ক্যামেরা বিশিষ্ট ফোন। ছবি তোলার পরেও এ ক্যামেরায় ছবির ফোকাস পরিবর্তন করা যাবে।
বেশ কিছুদিন ধরে অনলাইনে নকিয়া ৯ পিওরভিউ নামের এ সম্ভাব্য ফোনটির একটি ভিডিও পাওয়া যাচ্ছে। তবে কোন নির্ভরযোগ্য সূত্র থেকে এর সত্যতা জানা যাচ্ছিল না। অবশেষে গতকাল ইভান ব্লাসের টুইটার হ্যান্ডল থেকে পাঁচ ক্যামেরার ফোনটির একটি ছবি পোস্ট করা হয়। নকিয়া ফোনের প্রস্তুতকারক এইচএমডি গ্লোবাল সম্প্রতি 'পিওরভিউ' প্রতিষ্ঠানটিকে অধিগ্রহণ করে মাইক্রোসফটের কাছ থেকে। উন্নত ক্যামেরার জন্য প্রসিদ্ধ এই পিওরভিউ প্রযুক্তি ব্যব‌হৃত হবে নকিয়া ৯ ফোনটিতে।
সম্প্রতি অনলিকসে ফাঁস হয়েছে ফোনটির থ্রিডি রেন্ডার ছবি। এতে দেখা যায়, নকিয়া ৯ এর নিচে ও উপরে বেশ ভালো পরিমাণে বেজেল রয়েছে। ফোনটির দুই পাশে থাকবে গ্লাস বডি।
পেছনে বৃত্তাকারে রয়েছে সাতটি ছিদ্র। এর মধ্যে টেলিফোটো ও সুপারওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরাসহ আছে পাঁচটি লেন্স। বাকি দুটি ছিদ্র ফ্ল্যাশ ও ফোকাস মডিউলের। সেলফির জন্য সামনে থাকবে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা।
ফোনটির ডিসপ্লে হবে ৫ দশমিক ৯৯ ইঞ্চি, যার রেজুলেশন হবে কিউএইচডি প্লাস। অ্যাস্পেক্ট রেশিও হবে ১৮ : ৯। এতে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট থাকলেও বাদ পড়েছে ৩.৫ এমএম অডিও জ্যাক। সম্প্রতি দুটি ওয়্যারলেস হেডফোন উন্মোচন করেছে এইচএমডি গ্লোবাল। মূলত এ কারণেই ফোনটি থেকে বাদ পড়েছে হেডফোন অডিও জ্যাক।
প্রসেসর হিসেবে এতে আছে স্ন্যাপড্রাগন ৮৪৫। ফোনটি ৬ ও ৮ গিগাবাইট র‍্যাম সংস্করণে বাজারে আসবে। অপারেটিং সিস্টেমে দেওয়া হবে অ্যান্ড্রয়েড ৯ পাই। ব্যাকআপের জন্য থাকবে ৪১৫০ এমএএইচ ব্যাটারি। ধারণা করা হচ্ছে, ফোনটিতে ওয়্যারলেস চার্জিং সুবিধাও থাকবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক