Thursday, January 3

মেননের শপথ স্থগিত চেয়ে রিট, কার্যতালিকা থেকে বাদ দিলো হাইকোর্ট

কানাইঘাট নিউজ ডেস্ক:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের নামে গেজেট প্রকাশ ও শপথগ্রহণ স্থগিত চেয়ে করা রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। রিট আবেদনের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী ও ঢাকা-৮ আসনের লাঙ্গল প্রতীকের প্রার্থী ড. ইউনুছ আলী আকন্দ।
বৃহস্পতিবার এ সংক্রান্ত রিটের শুনানিতে বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
এর আগে গত ১ জানুয়ারি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী রাশেদ খান মেননের নামে গেজেট প্রকাশ ও শপথগ্রহণ স্থগিত চেয়ে রিটটি করেন ড. ইউনুছ আলী আকন্দ।
রিটে রাশেদ খান মেননকে বিজয়ী করে ঢাকা-৮ আসনের ফলাফল ঘোষণা করা কেন বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারির আবেদন করেন লাঙ্গল প্রতীকের ওই প্রার্থী।
একইসঙ্গে মেননকে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ ও শপথগ্রহণ স্থগিত রাখার নির্দেশনাও চাওয়া হয় রিটে।
রিটে প্রধান নির্বাচন কমিশনার, জাতীয় সংসদের স্পিকার, আইন সচিব, ঢাকা বিভাগীয় রিটার্নিং কর্মকর্তা, রাশেদ খান মেনন, রাষ্ট্রপতি কার্যালয় সচিবসহ সাতজনকে বিবাদী করা হয়।
পরে রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ সাংবাদিকদের বলেন, রিট আবেদনটি শুনানি করার জন্য বৃহস্পতিবার আদালতে দিন নির্ধারণ করা ছিল। কিন্তু আদালত মামলাটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন। আদালত বলেছেন, এ ধরনের মামলার শুনানি করার এখতিয়ার তাদের নেই। তাই এ ধরনের রিটের জন্য নির্ধারিত বেঞ্চে আবেদন করতে বলেন হাইকোর্ট।
নির্বাচনে রাশেদ খান মেননের লোকজন নিজেরা সিল মেরেছে বলে অভিযোগ করেন আইনজীবী ইউনুছ আলী।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক