Thursday, November 8

মেয়ের হার্ট কিডনি চোখ ও লিভার দান করলেন মা

কানাইঘাট নিউজ ডেস্ক:
একমাত্র মেয়ের হার্ট, কিডনি, চোখ ও লিভার দান করে দৃষ্টান্ত উপস্থাপন করলেন এক দম্পতি। বুধবার রাতে ভারতের পশ্চিমবঙ্গের ঢাকুরিয়া নামক এলাকায় আমরি হাসপাতালে এ ঘটনা ঘটে।
ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবর, বুধবার রাতেই ব্রেন ডেথ হয় ২৫ বছর বয়সী সোনারপুরের দক্ষিণপাড়ার বাসিন্দা দেবলীনা ঘোষের।
চিকিৎসকদের মুখে মেয়ের ক্লিনিক্যাল ডেথের খবর শোনার পর মেয়ের বিভিন্ন অঙ্গ দান করে দিতে আগ্রহী হন বাবা-মা।
এ ব্যাপারে শোকাচ্ছন্ন দেবলীনার মা জানান, মেয়ে চলে গেছে, যা নিয়তি ছিল। তবে মেয়ে আরও অনেকের মধ্যে বেঁচে থাকুক এটিই এখন তাদের প্রাপ্তি।
সে রাতেই গ্রিন করিডর দিয়ে দেবলীনার হার্ট ও দুটি কিডনি বিভিন্ন হাসপাতালে নিয়ে যায় কলকাতা পুলিশ।
ইতিমধ্যে দেবলীনার হার্ট ও দুটি কিডনি তিনজনের দেহে প্রতিস্থাপন করা হয়েছে। তার চোখ দুটি আই ব্যাংকে রাখা রয়েছে বলে জানিয়েছেন আমরি হাসপাতালের চিকিৎসকবৃন্দ।
দেবলীনার পরিবার সূত্রে জানা গেছে, পরিবারের একমাত্র সন্তান ছিলেন দেবলীনা। মাত্র আড়াই মাস বয়সে তার মস্তিস্কে পানি জমে যায়। সেই বয়সে অস্ত্রোপচার করে তার মাথায় সান টিউব বসানো হয়। তবে এতে তেমন একটা সুস্থ হয়ে ওঠেননি তিনি। এভাবেই ২৫ বছর পার করে দেন দেবলীনা।
আমরি হাসপাতালের চিকিৎসকরা জানান, ৩ নভেম্বর প্রচণ্ড মাথাব্যথায় বাবার কোলে অজ্ঞান হয়ে পড়েন দেবলীনা। পর দিন তাকে আমরি হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার ব্রেন ডেথ হয় তার।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক