Saturday, November 10

কানাইঘাট পুরাতন থানা জামে মসজিদের পরিচালনা কমিটি গঠন

কানাইঘাট নিউজ ডেস্ক:
ঐতিহ্যবাহী কানাইঘাট পুরাতন থানা জামে মসজিদের নতুন কমিটি গঠন উপলক্ষ্যে এক সভা শনিবার বিকেল ৩টায় নতুন থানা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদের সভাপতিত্বে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সদস্যবৃন্দ জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সভায় ঐতিহ্যবাহী কানাইঘাট পুরাতন থানা জামে মসজিদের সার্বিক কল্যাণ সাধন এবং থানা পুলিশ প্রশাসন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সার্বিক সহযোগিতায় মসজিদের যাবতীয় কার্যক্রম এগিয়ে নেওয়ার লক্ষ্যে সভায় সর্ব সম্মতিক্রমে নতুন মসজিদ পরিচালনা কমিটি গঠন সহ নানা সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পদাধিকার বলে সব সময় থানার অফিসার ইনচার্জকে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও মসজিদের পাশে অবস্থিত কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে পদাধিকার বলে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মসজিদের পেশ ইমামকে কোষাধ্যক্ষ এবং রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা ভিট অফিসের কর্মকর্তা, কানাইঘাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  ও পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলরকে পদাধিকার বলে সব সময় মসজিদ পরিচালনা কমিটির সদস্য মনোনীত করে ১১ সদস্য বিশিষ্ট পুরাতন থানা জামে মসজিদের মুতাওয়াল্লী কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, নন্দিরাই গ্রামের সমাজসেবী আলা উদ্দিন মামুন, আব্দুল হান্নান শফিকুর রহমান, আব্দুল জব্বার। মসজিদ পরিচালনা কমিটির উপদেষ্টা মনোনীত করা হয়েছে মাষ্টার খলিলুর রহমান, রাজনীতিবিদ জামাল উদ্দিন, সাবেক কাউন্সিলর হাজী আব্দুল মালিক, সাবেক ব্যাংক কর্মকর্তা নুরুল ইসলাম, হাজী করামত আলী সাংবাদিক আব্দুন নূর কে। 

মসজিদ পরিচালনা কমিটি গঠন উপলক্ষ্যে সভায় উপস্থিত ছিলেন থানার ওসি (তদন্ত) মোঃ নুনু মিয়া, রাজনীতিবিদ জামাল উদ্দিন, রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন আহমদ, এসআই আবু কাউছার, পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর বিলাল আহমদ, মসজিদ পরিচালনা কমিটির সাবেক সদস্য মাহমুদ হোসেন, আলা উদ্দিন মামুন, নুরুল ইসলাম, হাজী করামত আলী, এখলাছুর রহমান, আব্দুল হান্নান, কানাইঘাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুজ্জামান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সম্পাদক আব্দুন নূর, হাজী আব্দুল মালিক, শফিকুর রহমান প্রমুখ।  সভায় নতুন মসজিদ পরিচালনা কমিটির সকল কার্যক্রমে ঐক্যবদ্ধভাবে সহযোগিতার মাধ্যমে কানাইঘাটের প্রাচীনতম থানা পুরাতন জামে মসজিদের ঐতিহ্য ধরে রাখার জন্য সবাই একমত পোষণ করেন।  

কানাইঘাট নিউজ ডটকম/প্রেবি/১০ নভেম্বর ২০১৮ 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক