Thursday, July 19, 2018

কানাইঘাটে এইচএসসি-আলিম পরীক্ষার ফলাফলে কেউ সন্তুষ্ট নয়

নিজস্ব প্রতিবেদক: 
সিলেট শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এবারের এইচ.এস.সি পরীক্ষার ফলাফলে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আনন্দের চাইতে হতাশা বিরাজ করছে। সার্বিক ফলাফলের দিক থেকে কেউ আশানুরূপ সন্তুষ্ট হতে পারেননি। কানাইঘাট উপজেলার কলেজ ও স্কুল এন্ড কলেজ মোট ৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১০৪৩জন শিক্ষার্থী এইচ.এস.সি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছেন ৬৯৭ জন শিক্ষার্থী। এর মধ্যে কানাইঘাট কলেজ থেকে ৫১৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ -৫ সহ উত্তীর্ণ হয়েছেন ৩২২ গাছবাড়ী আইডিয়াল কলেজ থেকে ১৬৩ জনের মধ্যে ১১৭, কানাইঘাট মহিলা কলেজ থেকে ৪০ জনের মধ্যে ২১ জন, শিকদার ফাউন্ডেশন ৭৯ জনের মধ্যে ৫৫জন, ঝিংগাবাড়ী স্কুল এন্ড কলেজ থেকে ২৫ জনের মধ্যে ২৩জন, দূর্গাপুর স্কুল এন্ড কলেজ থেকে ৪৮ জনের মধ্যে ২৪ জন, চরিপাড়া স্কুল এন্ড কলেজ ৩০ জনের মধ্যে ২৬,মালিক নাহার স্কুল এন্ড কলেজ থেকে ১৪৫ জনের মধ্যে ১০৯জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। উপজেলা পর্যায়ে এইচ.এস.সি পরীক্ষায় পাশের হার ৬৬.৮৩। 

এদিকে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় উপজেলার ৫টি মাদ্রাসা থেকে ২৮৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ২১৩ জন । এর মধ্যে কানাইঘাট মনসুরিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৪১ জনের মধ্যে ২৩ জন, গাছবাড়ী কামিল মাদ্রাসা থেকে ৭২ জনের মধ্যে ৫৭, ঝিংগাবাড়ী ফাযিল মাদ্রাসা থেকে ৯০ জনের মধ্যে ৭৫, রহিমিয়া আলিম মাদ্রাসা থেকে ৩৯ জন থেকে ৩০, সড়কের বাজার আহমদিয়া মাদ্রাসা ৪১ জনের মধ্যে ২৮ জন পরীক্ষার্থী পাশ করেছেন। উপজেলা পর্যায়ে আলিম পরীক্ষায় পাশের হার ৭২.৭৬। 

কানাইঘাট নিউজ ডটকম/১৯জুলাই ২০১৮ ইং।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক