Thursday, March 15, 2018

উলামাদের প্রতি মাও.উবায়দুল্লাহ ফারুকের খোলা চিঠি

হরিপুর মাদ্রাসার শিক্ষার্থী হাফিজ মুজ্জাম্মিল হকের খুনিদের ফাঁসির দাবি ও আলেম উলামাদের বিরুদ্ধে দায়েরকৃত মামালা প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার ১৫ মার্চ কানাইঘাট বাজারে ঈমান আক্বিদা সংরক্ষণ কমিটির উদ্যোগে বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে দলমতের উর্ধ্বে উঠে আলেম উলামা সহ নানা শ্রেনীর মানুষ সভামঞ্চে উপস্থিত থেকে আলেম উলামাদের ঐক্যের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

উক্ত মহা-সমাবেশে জমিয়তে উলামায়ে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক্ব উপস্থিত না থাকলেও তার লিখিত বক্তব্য সমাবেশে পাঠ করেন মুফতি আব্দুশ শাকুর কাসিমী। 

নিম্নে ফারুক্বী সাহেবের খোলা চিঠির বক্তব্য তোলে ধরা হলো। 

সম্মানীত কানাইঘাটবাসী, 
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ । আমি আজ কিশোরগঞ্জ জেলা জমিয়তে উলামায়ে ইসলামের বার্ষিক কর্মী সম্মেলনে অবশ্যই উপস্থিত থাকতে হয়। তাই আপনাদের খেদমতে হাজির হতে পারিনি। শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়মপুরী (রা:) র পূণ্য স্মৃতি বিজড়ীত কানাইঘাটে আজ উলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হয়েছেন। মূলত: উলামায়ে কেরামগনের এখতেলাফের কারনে সকল বাতিল শক্তি আজ মাথাসাড়া দিয়ে ওঠেছে। আমার বিশ্বাস আমরা ঐক্যবদ্ধ থাকলে কানাইঘাট বাংলাদেশের একটি মডেল ইসলামী উপজেলা হবে। তাই আমাদের এ ঐক্য ধরে রাখতে হবে। আলোচনার টেবিলে বসে পরস্পর সকল ভুল বুঝাবুঝির নিরসন করতে হবে। 

সম্মানিত দেশবাসী, 
হাফিজ মুজ্জাম্মিল শহিদ হয়েছেন, রক্ত দিয়েছে। আমরাও আমাদের ঈমান আক্বিদা সংরক্ষণ, বৃহত্তর জৈন্তা থেকে শিরিক বেদআতের মূলোৎপাটনে সর্বস্ব কোরবানী ও মুজাহাদা করতে হবে। আমি প্রশাসন ও সাংবাদিক ভাইদের বলতে চাই- আপনারা সচেতন থাকবেন। নাটক আর গুজবে কান দিবেন না। সত্যানুসন্ধানী রির্পোট করে ঈমানী দায়িত্ব পালন করুন। পরিশেষে সমাবেশে আগত সকল উলামায়ে কেরামগণ, ছাত্র, যুবক ও আপামর মুসলিম জনতাকে মোবারকবাদ জানিয়ে সমাপ্ত করছি। 

ইতি মাও. উবায়দুল্লাহ ফারুক্ব।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক