Thursday, February 8

শেষটা ভালো হলো না বাংলাদেশের

image-68454.jpg


কানাইঘাট নিউজ ডেস্ক :
আব্দুর রাজ্জাককে চার বছর পর টেস্টে ফেরানোর পুরস্কার হাতেনাতে পেলো বাংলাদেশ। তাকে  সঙ্গ দিলেন তাইজুল ইসলাম। দুই স্পিনারের নৈপুণ্যে তৃতীয় সেশনের শুরুতেই শ্রীলঙ্কাকে ২২২ রানে অলআউট করে বাংলাদেশ। কিন্তু ব্যাটসম্যানরা প্রথম দিনকে বাংলাদেশের হতে দিলো না।

ঢাকা টেস্টে রাজ্জাক ও তাইজুলের স্পিনে দারুণ দুটি সেশন কাটায় বাংলাদেশ। কিন্তু ব্যাটিংয়ে হতাশ করলো তারা। ব্যাট হাতে বিপর্যয়ের মুখোমুখি হয়েছে স্বাগতিকরা। শ্রীলঙ্কার বিপক্ষে ২২ ওভারে ৪ উইকেটে ৫৬ রানে প্রথম দিনের খেলা শেষ করেছে তারা। ৬ উইকেট হাতে রেখে এখনও ১৬৬ রানে পিছিয়ে তারা।

শ্রীলঙ্কার ২২২ রানের জবাবে প্রথম ইনিংসে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। প্রথম দুই ওভারে আউট হন তাদের দুই ব্যাটিং স্তম্ভ তামিম ইকবাল ও মুমিনুল হক। ইনিংসের তৃতীয় বলে সুরাঙ্গা লাকমলকে ফিরতি ক্যাচ তুলে দেন তামিম। ৩ রানে বিদায় নেন তিনি। শুরুতেই উইকেট হারানোর ধাক্কা না সামলাতেই পরের ওভারে রানআউট হন মুমিনুল। চট্টগ্রামে দুই ইনিংসে সেঞ্চুরির রেকর্ড গড়া ব্যাটসম্যানের এমন বিদায় বাংলাদেশের জন্য বড় ধাক্কা। রানের খাতা খুলতে পারেননি এই বাঁহাতি ব্যাটসম্যান।

বাজেভাবে আউট হয়েছেন মুশফিকও। ২২টি বল খেলে মাত্র ১ রান করেন মুশফিক। মাত্র ১২ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা।

এরপর ব্যাটিং লাইনকে দাঁড় করাতে সফল হননি ইমরুল কায়েস ও লিটন দাস। ৩৩ রান করে এই জুটি। ১৯ রানে ইমরুলকে এলবিডাব্লিউ করেন দিলরুয়ান পেরেরা। দিন শেষে লিটনের সঙ্গে অপরাজিত ছিলেন মেহেদী হাসান মিরাজ। লিটন ২৪ রানে ও মিরাজ ১ রানে খেলছিলেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের স্পিনে অসহায় হয়ে পড়ে শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক