Thursday, February 8

তাইওয়ানে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৯

17.jpg


কানাইঘাট নিউজ ডেস্ক :
তাইওয়ানে উদ্ধার-কর্মীরা সাহসিকতার সঙ্গে অত্যন্ত ঝুঁকির মধ্যে কাজ করে যাচ্ছে। বৃহস্পতিবার ভোরে আরও দুটি লাশের সন্ধান পাওয়া গেছে। এই নিয়ে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে নয় জনে দাঁড়িয়েছে।

শক্তিশালী ভূমিকম্প পরবর্তী কম্পন হওয়া সত্ত্বেও উদ্ধার-কর্মীরা বিপজ্জনকভাবে আংশিক ধসে পড়া এপার্টমেন্ট ভবনে আটকে পড়া জীবিত মানুষের খোঁজে ঝুঁকি মাথায় নিয়েই তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে। এখনো এই ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

পূর্বাঞ্চলীয় জনপ্রিয় পর্যটন নগরী হুয়ালিয়েনে মঙ্গলবার রাতে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প হয়। এতে বেশ কয়েকটি ভবনে বড় ধরনের ক্ষতি হয়। এদের মধ্যে কয়েকটি ভবন হেলে পড়ে এবং রাস্তাঘাটে ফাটল দেখা দেয়।

আতঙ্কিত শত শত মানুষ স্থানীয় স্কুলগুলোতে ও একটি স্টেডিয়ামে আশ্রয় নেয়।

উদ্ধার-কর্মীরা প্রধানত ইয়ুন সুই অ্যাপার্টমেন্ট ব্লকটিতেই উদ্ধার তৎপরতা চালাচ্ছে। এখানেই সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। নিহতদের অধিকাংশই এ্যাপার্টমেন্টেটির বাসিন্দা। এখানে আরও বেশ কয়েকজন এখনো নিখোঁজ রয়েছে।

হুয়ালিয়েন দমকল বিভাগের উদ্ধারকারী দলের প্রধান চু চে-নিম ঘটনাস্থল থেকে বলেন, ‘আমরা উন সুই ভবনে আজ সকালে এক চীনা নারী ও এক হোটেল কর্মীর লাশের সন্ধান পেয়েছি।’

তাইওয়ানের প্রেসিডেন্ট সাই হং-ওয়েন বুধবার এই ঘটনায় আহতদের দেখতে যান ও সুই অ্যাপার্টমেন্ট ব্লক পরিদর্শন করেন। এ সময় তিনি জরুরি উদ্ধার কর্মীদের প্রশংসা করেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক