Wednesday, January 31

'নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ নতুন আইজিপির বড় চ্যালেঞ্জ'

27072916_1805039632902479_2892863700558608756_n.jpg

কানাইঘাট নিউজ ডেস্ক :
পুলিশের বিদায়ী মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক জানিয়েছেন তিনি সন্তুষ্টি নিয়ে অবসরে যাচ্ছেন।
নতুন আইজিপি ড. জাভেদ পাটোয়ারিকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা হবে তার জন্য বড় চ্যালেঞ্জ।

আজ বুধবার দুপুরে পুলিশ সদর দপ্তরে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নে জবাবে এ কথা বলেন বিদায়ী আইজিপি।

তিনি বলেন, গতকাল যে ঘটনা ঘটেছে, সামনে আরও ঘটবে। পুলিশকে ধৈর্য ধরে এগুলো মোকাবেলা করতে হবে।

শহীদুল হক তার ৩২ বছরের চাকরিজীবনের কথা উল্লেখ করে বলেন, ‘চাকরিজীবনের অত্যন্ত সন্তুষ্টি নিয়ে অবসরে যাচ্ছি। আমার মধ্যে কোনো হতাশা নেই। আমি সবার ভালোবাসা পেয়েছি। সবার সহযোগিতা পেয়েছি।’ এ জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

বিদায়ী আইজিপি সবার দোয়া চেয়ে বলেন, ‘আমি অবসরের পর ঢাকায় থাকব। আমার একটি প্রতিষ্ঠান রয়েছে, সেখানে আমি কাজ করব।’

প্রয়োজনে দ্রুত পুলিশের সহযোগিতা পেথে জনগণের জন্য ৯৯৯ টেলিফোন সেবা বাস্তবায়ন একটি স্বপ্ন ছিল জানান বিদায়ী আইজিপি। তিনি বলেন, ‘আমি বিদেশে দেখেছি মানুষ তিনটি সংখ্যা দিয়ে ফোন করে। আমি সেই স্বপ্ন ৯৯৯ বাস্তবায়ন করেছি। থানায় গিয়ে সাধারণ মানুষ যাতে কথা বলতে পারে সেটাও অনেকটাই হয়েছে। বাকিটা নতুন যারা আসবেন তারা করবেন।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিদায়ী আইজিপি বলেন, ‘নতুন আইজিপির জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে নাগরিকদের ভোটাধিকার প্রয়োগের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা একটি বড় চ্যালেঞ্জ হবে।’

পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এঅ্যান্ডও) মোখলেসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে বিদায়ী আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানান নতুন আইজিপি। পরে নতুন আইজিপি জাবেদ পাটোয়ারীকেও ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিদায়ী আইজিপি শহীদুল হক। এ সময় বিদায়ী আইজিপিকে ক্রেস্ট উপহার দেন অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান।

গত ২৫ জানুয়ারি নতুন আইজিপি হিসেবে নিয়োগ পান জাভেদ পাটোয়ারি। তার নিয়োগ কার্যকর হয় আজ ৩১ জানুয়ারি থেকে। আর আজই শেষ হয় বিদায়ী আইজিপি শহীদুল হকের চাকরির মেয়াদ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়