Wednesday, January 31

গয়েশ্বর রায় আটক

3.jpg

কানাইঘাট নিউজ ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে অাটক করেছে ডিবি পুলিশ।

গতকাল রাত সোয়া ১০টার দিকে গুলশানের পুলিশ কনকর্ড প্লাজার সামনে তাকে আটক করা হয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য নিশ্চিত করেছেন। গভীর রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে রিজভী বলেন, 'গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক বৈঠক শেষে বাবু গয়েশ্বর চন্দ্র রায় নিজের গাড়িতে বাসায় ফিরছিলেন। পুলিশ প্লাজার সামনে গাড়ি থামিয়ে তাকে তুলে নিয়ে যায় পুলিশ। এভাবে গ্রেপ্তার করা হলে দেশের মানুষ আরও বিক্ষোভে ফেটে পড়বে।'

ওই সময়ের পর থেকে গয়েশ্বর রায়ের মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছিল। পুলিশের পক্ষ থেকে কেউ তাকে আটকের খবর স্বীকার করছিলেন না।

পরে রাত পৌনে ১২টার দিকে ডিএমপির উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বিএনপি নেতা গয়েশ্বরকে গ্রেপ্তারের কথা স্বীকার করেন। তবে কি অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে, সে বিষয়ে কিছু বলেননি তিনি।

পুলিশ সূত্র জানায়, হাইকোর্ট এলাকায় হামলার ঘটনায় রমনা ও শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করছে, সেগুলোতে গয়েশ্বর রায়কে গ্রেপ্তার দেখানো হতে পারে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার বিকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালত থেকে ফেরার সময় বিএনপিকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। তাতে বিএনপিকর্মীদের হামলায় ভাংচুর হয় পুলিশের গাড়ি ও অস্ত্র। পিটুনিতে আহত হন কয়েকজন পুলিশ সদস্য। খালেদা জিয়ার বিরুদ্ধে মামলায় রায়ের তারিখ ৮ ফেব্রুয়ারি নির্ধারণের পর দলের নেতা-কর্মীদের রাজপথে সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছিলেন গয়েশ্বর। খালেদা জিয়ার সাজার রায় হলে সরকার পতনের আন্দোলনের হুমকিও দিয়েছিলেন বিএনপির তিনি। সূত্র: ইত্তেফার

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়