Wednesday, January 31

'প্রশ্ন ফাঁসের বিন্দুমাত্র আশঙ্কা নেই'

C9mklLHW0AATBeT_2.jpg

কানাইঘাট নিউজ ডেস্ক:
চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্ন ফাঁসের বিন্দুমাত্র আশঙ্কা নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া এই পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিভিন্ন পদক্ষেপের কথাও জানান তিনি।

আজ বুধবার দুপুর আড়াইটার দিকে এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

নুরুল ইসলাম নাহিদ বলেন, 'প্রশ্ন ফাঁসের বিন্দুমাত্র আশঙ্কা নেই। শান্তিপূর্ণভাবে এই পরীক্ষা সম্পন্ন করতে মন্ত্রণালয়, বোর্ড ও অধিদপ্তর বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। আর পরীক্ষা শুরু হওয়ার আধাঘণ্টা আগে পরীক্ষার্থীর উপস্থিতি নিশ্চিত করবে কেন্দ্র।'

নির্দিষ্ট সময়ের মধ্যে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে পরীক্ষার্থীদের সহযোগিতা করার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

এর আগে পরীক্ষা চলাকালীন ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে বন্ধ রাখার একটি পরিকল্পনা নিয়েছিলেন শিক্ষামন্ত্রী। এ বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশনকে সীমিত সময়ের জন্য এই মাধ্যমগুলো বন্ধ রাখতে অনুরোধ জানিয়ে চিঠিও দিয়েছিলেন তিনি।

আজ এ বিষয়ে প্রশ্ন করলে মন্ত্রী বলেন, ‘পরীক্ষার সময় ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বন্ধ করা হবে না। তবে ভুয়া প্রশ্ন ছাপিয়ে প্রশ্ন ফাঁসের গুজব যাতে কেউ না ছড়াতে পারে, সে জন্য বিটিআরসিসহ সংশ্লিষ্ট সংস্থাগুলোকে বিশেষভাবে তদারকি করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।’

শিক্ষামন্ত্রী জানান, 'পরীক্ষার দিন পরীক্ষা শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে প্রশ্নের বান্ডেল খোলার কারণেও প্রশ্নপত্র ফাঁসের একটা সুযোগ তৈরি হতো। কিন্তু এ বছর পরীক্ষা শুরু হওয়ার আধঘণ্টা আগে প্রশ্নের বান্ডেল খোলা হবে। আর এই প্রশ্নের বান্ডেল খোলার বিষয়টি বিভাগীয় কমিশনার তদারক করবেন।

সূত্র : বিডি লাইভ ডেস্ক

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়